BRAKING NEWS

করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনে শ্রী শ্রী সারদা মায়ের ১৭০ তম জন্মতিথি উৎসব পালন

করিমগঞ্জ (অসম), ১৫ ডিসেম্বর (হি.স.) : করিমগঞ্জ রামকৃষ্ণ মিশনে শ্রী শ্রী সারদা মায়ের ১৭০ তম জন্মতিথি উৎসব পালিত হল। এই উপলক্ষ্যে এদিন সকাল থেকে শুরু হয় পুজো–পাঠ। ভোর ৪.৪৫ মিনিটে মঙ্গলারতি ও বৈদিক মন্ত্রোচ্চারণের পর সকালে শুরু হয় বিশেষ পুজো । বেদপাঠ, চণ্ডীপাঠ, বিশেষ পূজা, ব্ৰঃ কাশীশ চৈতন্য, ভজন, হোম, পুষ্পাঞ্জলী শেষে শ্রীশ্রীমায়ের জীবনী ও উপদেশ পাঠ ও আলোচনা করেন স্বামী প্রভাসানন্দ মহারাজ ।

দুপুর ১২টায় ভোগারতি ও পুষ্পাঞ্জলির পর প্রসাদ বিতরণ করা হয় । গত দুই বছরের তুলনায় ভক্ত সমাবেশ ছিল যথেষ্ট । উৎসবমুখর পরিবেশে কয়েক হাজার ভক্তের সমাবেশ হয় এদিন। রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী প্রভাষানন্দাজি মহারাজের তত্ত্বাবধানে এদিন পুজো, অঞ্জলি, হোম অনুষ্ঠিত হয়।

সন্ধ্যায় শ্রীশ্রী ঠাকুরের আরাত্রিক এবং শ্রীশ্রী মায়ের শতনাম শেষে আশ্রমের সন্ন্যাসী ও ব্রহ্মচারীবৃন্দ পরিবেশন করেন গীতি আলেখ্য যুগ জননী শ্রীশ্রী মা সারদা ।

উল্লেখ্য, ১২৬০ সালের ৮ পৌষ বাঁকুড়ার প্রত্যন্ত গ্রাম জয়রামবাটিতে শ্যামাসুন্দরী দেবীর কোল আলো করে জন্ম নিয়েছিলেন সারদাদেবী। শ্রী সারদা মায়ের আবির্ভাব পৌষ মাসের কৃষ্ণা সপ্তমী তিথিতে এক দরিদ্র ব্রাহ্মণ পরিবারে । এই বছর শ্রী শ্রী সারদা মায়ের ১৭০ তম আবির্ভাব তিথি উপলক্ষে আশ্রমে ভক্তদের ভিড় বেশ পরিলক্ষিত হয়। উৎসবের আমেজ ছিল সর্বত্র ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *