BRAKING NEWS

অগ্নিকান্ডের ঘটনায় জয়শঙ্করের সঙ্গে কথা বলেছেন মালদ্বীপের বিদেশমন্ত্রী

নয়াদিল্লি, ১০ নভেম্বর (হি.স.) : ফোন করে বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে কথা বললেন মালদ্বীপের বিদেশমন্ত্রী আবদুল্লাহ শহীদ। বৃহস্পতিবার মালদ্বীপের রাজধানী মালেতে অগ্নিকাণ্ডে ভারতীয় নাগরিকদের মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন।

মালদ্বীপ কর্তৃপক্ষ দুর্ভাগ্যজনক ঘটনায় ১০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। নিহতের পরিচয় শনাক্তের প্রক্রিয়া চলছে। হাইকমিশন ক্ষতিগ্রস্ত ভারতীয় নাগরিকদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছে।

টুইট করে এই তথ্য জানিয়েছেন বিদেশমন্ত্রী জয়শঙ্কর। তিনি বলেন, মালেতে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃত্যুতে গভীরভাবে শোকাহত। সেখানে অবস্থিত ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা হতাহত ভারতীয়দের তথ্য সংগ্রহ করছেন এবং নিহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করছেন। এ বিষয়ে বিদেশমন্ত্রী আবদুল্লাহ শহীদের কাছ থেকে ফোন পেয়েছি । তিনি শোক প্রকাশ করেন। পাশাপাশি সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। হাইকমিশন এ বিষয়ে মালদ্বীপ কর্তৃপক্ষের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ রেখে কাজ করছে।
বিদেশমন্ত্রক এখনও ভারতীয় মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেনি তবে তথ্য পাওয়া যাচ্ছে যে মৃতদের মধ্যে আট ভারতীয় রয়েছে।
এ প্রসঙ্গে বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেছেন, যতক্ষণ না মৃতদেহগুলি ভারতীয় নাগরিক বলে শনাক্ত হচ্ছে ততক্ষণ পর্যন্ত কতজন ভারতীয় নিহত হয়েছে তা নিশ্চিত করা যাবে না।
উল্লেখ্য, গতরাতে মালদ্বীপের মালেতে একটি আবাসিক ভবনে আগুন লাগে। মালদ্বীপের কর্তৃপক্ষ ১০ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। নিহতের পরিচয় শনাক্তের প্রক্রিয়া চলছে। ভারতীয় হাইকমিশন ক্ষতিগ্রস্ত ভারতীয় ও তাদের পরিবারকে সম্ভাব্য সব ধরনের সহায়তা দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *