BRAKING NEWS

মারাঠি ছবি হর হর মহাদেবের প্রতিবাদে হাঙ্গামা,  ১০০ এনসিপি কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের – ছবির বিরুদ্ধে প্রতিবাদের পরিপ্রেক্ষিতে পরিচালক অভিজিৎ দেশপান্ডেকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে

– ছবির বিরুদ্ধে প্রতিবাদের পরিপ্রেক্ষিতে পরিচালক অভিজিৎ দেশপান্ডেকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে

মুম্বাই,  ৮ নভেম্বর (হি.স.) :   মারাঠি ছবি হর হর মহাদেব-এর বিরোধিতা করার জন্য প্রাক্তন মন্ত্রী জিতেন্দ্র আওহাদ সহ ১০০ জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) কর্মীদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। ছবির বিরোধিতার পরিপ্রেক্ষিতে পরিচালক অভিজিৎ দেশপান্ডেকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।
উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীস বলেছেন যে, তিনি ছবিটি দেখেননি, তাই ছবিটি নিয়ে মন্তব্য করতে পারবেন না। এই ছবিটি নিয়ে কারও কোনও আপত্তি থাকলে আইনি কাঠামোর মধ্যেই এর বিরোধিতা করুন। সহিংস প্রতিবাদ করলে তাণ্ডব সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ছবির বিরোধিতার পরিপ্রেক্ষিতে পরিচালক অভিজিৎ দেশপান্ডেকে পুলিশি নিরাপত্তা দেওয়া হয়েছে।
সোমবার সন্ধ্যায় থানের ভিভিয়ানা মাল্টিফ্লেক্সে গিয়ে হর হর মহাদেব ছবির প্রদর্শনী বন্ধ করে দিয়েছিলেন প্রাক্তন মন্ত্রী জিতেন্দ্র আওহাদ তাঁর কর্মীদের সঙ্গে। এই সময় এনসিপি কর্মীরা এক দর্শককে মারধর করে। এই কারণে মঙ্গলবার সকালে জিতেন্দ্র আওহাদ সহ ১০০ এনসিপি কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। জিতেন্দ্র আওহাদ বলেন, ছবির অনেক দৃশ্য ভুলভাবে ফুটিয়ে তোলা হয়েছে, যা বাস্তবতার বাইরে। এ ছবির মাধ্যমে ভুল ইতিহাস পরিবেশনের কাজ করা হচ্ছে।
ছত্রপতি শিবাজি মহারাজের বংশধর ছত্রপতি সম্ভাজি রাজেও ছবিটির বিরোধিতা করেছেন। তিনি বলেন, এই ছবিতে অনেক ঘটনাই বাস্তবের বাইরে তুলে ধরা হয়েছে। এটি ছত্রপতি শিবাজি মহারাজ সম্পর্কে সমাজে ভুল তথ্য দেবে। তাই তারা এই ছবির তীব্র বিরোধিতা করছেন। সেই সঙ্গে সম্ভাজি ব্রিগেডও এই ছবির তীব্র বিরোধিতা করেছে।
ছবিটির পরিচালক অভিজিৎ দেশপান্ডে মঙ্গলবার সাংবাদিকদের বলেন, ছবিটিতে যে দৃশ্যগুলো নিয়ে আপত্তি করা হচ্ছে তা সেন্সর বোর্ড ছাড়পত্র দিয়েছে। যারা ছবিটির বিরোধিতা করছেন তারা ছবিটি দেখেননি। চলচ্চিত্রটি বেশ কয়েকটি বই থেকে রেফারেন্সের উপর ভিত্তি করে। অভিজিৎ দেশপান্ডে যারা এই ছবির বিরোধিতা করছেন তাদের আগে ছবিটি দেখার আবেদন জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *