BRAKING NEWS

বাংলাদেশের ক্রিকেটারদের মনোবিদ দেখান দরকার, তোপ ওয়াসিম আক্রমের

নয়াদিল্লি, ৭ নভেম্বর (হি. স.): বাংলাদেশি ক্রিকেটারদের মানসিক চিকিৎসার প্রয়োজন। এমনটাই মনে করেন পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম । তাঁর দাবি, নিজেদের ভুলেই পাকিস্তানের বিরুদ্ধে হেরেছে বাংলাদেশ, ম্যাচের পর আক্রম বলেছেন, “হারের জন্য নিজেদেরই দোষ দিক বাংলাদেশ। আমি যদি এই দলের কোচ বা ক্যাপ্টেন হতাম, তাহলে অবশ্যই দলের সকলকে মনোবিদের কাছে পাঠাতাম।”  
প্রসঙ্গত, ভাগ্যের জোরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। বাংলাদেশকে হারিয়ে টানা দ্বিতীয়বার বিশ্বকাপের শেষ চারে বাবর আজমের দল। রবিবারের ম্যাচে জিততে পারলে সেমিফাইনালে উঠতে পারত বাংলাদেশও। এহেন পরিস্থিতিতে পাক কিংবদন্তি ওয়াসিম আক্রম বলেছেন, “হারের জন্য নিজেদেরই দোষ দিক বাংলাদেশ। আমি যদি এই দলের কোচ বা ক্যাপ্টেন হতাম, তাহলে অবশ্যই দলের সকলকে মনোবিদের কাছে পাঠাতাম। কারণ একটা সময় ম্যাচের রাশ ছিল বাংলাদেশের হাতে। ৫৪ রানে ভালই ব্যাট করছিল শান্ত। সেইসময়ে মনে হয়েছিল, ১৬০ রান করে ফেলবে ওরা। অযথা ইফতিকারকে আক্রমণ করতে গিয়ে উইকেট খোয়াল শান্ত। যদি প্রত্যেক বলে সিঙ্গলস নিয়ে এগতো, তাহলে অনায়াসে ১৫৫ রান পেরিয়ে যেত বাংলাদেশ।”
এখানেই শেষ নয়। আক্রম মনে করেন, পাকিস্তান বোলিংয়ের সেরা অস্ত্র শাহিন আফ্রিদির বিরুদ্ধেও নড়বড়ে স্ট্র্যাটেজি নিয়েছে শাকিব আল হাসানের দল। তিনি বলেছেন, “বিপক্ষ অধিনায়ক উইকেট তোলার জন্য কোনও নির্দিষ্ট বোলারকে আক্রমণে নিয়ে আসছে, তখন ঝুঁকিপূর্ণ শট খেলতে হয় না। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই হয়ে থাকে। কিন্তু বাংলাদেশি ব্যাটাররা শাহিনের ওভারকেই আক্রমণ করবে বলে ঠিক করে নিয়েছিল।”
পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা কঠিন সময়ে দলকে সমর্থন করেন না, ম্যাচ জেতানোর পরে এই কথা বলেছিলেন শাহিন। বিশ্বকাপের শুরুতে পরপর ম্যাচ হারের কারণে তীব্র সমালোচনা করেছিলেন শোয়েব আখতার-সহ বেশ কয়েকজন পাক তারকা। এবার বাংলাদেশের সমালোচনায় সরব হলেন প্রাক্তন পাক ক্রিকেটাররা। তবে আক্রমের মন্তব্য নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *