BRAKING NEWS

Suicide:স্ত্রী-সন্তানকে মেরে আত্মহত্যা করেছে থাইল্যান্ডের সেই আততায়ী

ব্যাঙ্কক, ৬ অক্টোবর (হি.স.): থাইল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ নং বুয়া লম্ফুতে একটি ডে-কেয়ার সেন্টারে প্রাক্তন এক পুলিশ সদস্যের এলোপাতাড়ি গুলিতে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় জড়িত ওই পুলিশ সদস্য তার স্ত্রী ও সন্তানকে খুন করার পর নিজেও আত্মহত্যা করেছেন। জানা গেছে আততায়ীর ছেলেও ওই ডে-কেয়ার সেন্টারে থাকত ।

বৃহস্পতিবার এলোপাথাড়ি গুলি চলল সে দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় একটি প্রদেশে শিশুদের দিবা-যত্ন কেন্দ্রে। প্রাক্তন এক পুলিশ কর্মীদের গুলিতে নিহত হয়েছেন কমপক্ষে ৩৪ জন। নিহতদের মধ্যে ২২ জনই শিশু। পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, থাল্যান্ডের উত্তর-পূর্ব প্রদশে একটি ক্রেশে হামলা চালানো হয়েছে। হামলায় জখম হয়েছেন আরও অনেকে। এই ঘটনায় জড়িত ওই পুলিশ সদস্য তার স্ত্রী ও সন্তানকে খুন করার পর নিজেও আত্মহত্যা করেছেন। জানা গেছে আততায়ীর ছেলেও ওই ডে-কেয়ার সেন্টারে থাকত ।

জেলা কর্মকর্তা জিদাপা বুনসোম জানান, নিহতদের মধ্যে ২২টি শিশু রয়েছে। মাদকসংশ্লিষ্টতার কারণে ওই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়। ডে-কেয়ার সেন্টারটিতে দুপুরের খাবার সময় ৩০টি শিশু ছিল। হামলাকারী প্রথমে ওই ডে-কেয়ার সেন্টারের পাঁচ থেকে ছয়জন কর্মীকে গুলি করেন। আশপাশের মানুষ প্রথম ভেবেছিল এটি কোনও আতশবাজি ফোটানোর ঘটনা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, উথাই সাওয়ান শহরে শিশুদের মরদেহ পড়ে আছে। তবে এই ভিডিও সত্যতা যাচাই করা যায়নি।

থাইল্যান্ডের ‘প্রি স্কুল চাইল্ড ডে কেয়ার সেন্টার’-এ গুলি চালায় প্রাক্তন এক পুলিশ আধিকারিক। পুলিশ সূত্রে জানা গিয়েছে, গুলি চালানোর পাশাপাশি শিশু ও প্রাপ্তবয়স্কদের কোপান বন্দুকবাজ। কী কারণে হামলা, তা এখনও স্পষ্ট নয়। হামলার ঘটনায় স্বাভাবিক ভাবেই আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।

থাইল্যান্ডে এমন বন্দুক হামলার ঘটনা বিরল। ২০২০ সালে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে দেশটিতে এক সেনা সদস্যের গুলিতে ২৯ জন নিহত ও ৫৭ জন আহত হন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *