BRAKING NEWS

Heavy Rain:উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডে আজ ও আগামীকাল ভারী বৃষ্টির সতর্কতা

নয়াদিল্লি, ১৬ সেপ্টেম্বর (হি.স.): বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপে আবহাওয়ার পরিবর্তনের কারণে উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। ভারতীয় আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার ও শনিবার এই দুই রাজ্যের বেশিরভাগ জেলায় ভারী বৃষ্টিপাত হবে। এ ছাড়া গুজরাট, মধ্যপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, ছত্তিশগড় ও ওড়িশার কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে।

গতকাল রাতে জাতীয় রাজধানী দিল্লি এবং এনসিআরে বৃষ্টি শুরু হয়েছে। আজ সকালেও বৃষ্টি হচ্ছে। বিভাগ অনুসারে, দিল্লি-এনসিআর দিনভর মেঘলা থাকবে। কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ হালকা বৃষ্টি হতে পারে।
উত্তরপ্রদেশে ভারী বৃষ্টির কারণে লখনউয়ের অনেক জায়গায় জল জমে রয়েছে। এর পরিপ্রেক্ষিতে শুক্রবার জেলার সব সরকারি-বেসরকারি স্কুলে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছুটি পালনের নির্দেশ জারি করেছে জেলা প্রশাসন। আবহাওয়া দফতরের মতে, আগামী ২-৩ দিন উত্তরপ্রদেশের পরিস্থিতি কমবেশি একই রকম থাকবে। লখনউ, কানপুর, নয়ডা সহ অনেক জেলায় রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। টানা বৃষ্টির কারণে তাপমাত্রা কমেছে ৮ ডিগ্রি সেলসিয়াস। প্রবল বৃষ্টিতে লখনউ ও উন্নাওতে বাড়িঘর ধসে পড়েছে। লখনউতে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে ৩ শিশুসহ ৯ জনের মৃত্যু হয়েছে। উন্নাওতেও ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *