BRAKING NEWS

Uttar Pradesh :উত্তরপ্রদেশে বুলডোজারের ইস্যুতে আগামীকাল শুনানি সুপ্রিম কোর্টে

নয়াদিল্লি, ২৩ জুন ( হি. স.) : উত্তরপ্রদেশে বুলডোজারের ইস্যুতে আগামীকাল শুনানি করবে সুপ্রিম কোর্ট। বিচারপতি সিটি রবি কুমার এবং বিচারপতি সুধাংশু ধুলিয়ার অবকাশকালীন বেঞ্চ জমিয়ত-উলেমা-ই-হিন্দের আবেদনের শুনানি করবে বলে জানা গিয়েছে।

উত্তরপ্রদেশ সরকার জমিয়তের বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগে একটি হলফনামা দাখিল করেছে। সরকার বলছে, যাদের ওপর বুলডোজার চালানো হয়েছে, কয়েক মাস আগে তাদের নির্মাণ ভাঙার নির্দেশ জারি হয়েছে। অবৈধ নির্মান অপসারণের জন্য অনেক সময় দেওয়া হয়েছিল। বুলডোজারের সঙ্গে দাঙ্গার কোন সম্পর্ক নেই, এটি ভিন্ন ঘটনা। গত ১৬ জুন আদালত উত্তরপ্রদেশ সরকারকে নোটিশ জারি করে জবাব দাখিলের নির্দেশ দেয়। আদালত বলেছে, অবৈধ নির্মাণ অপসারণে পুরো প্রক্রিয়া অনুসরণ করতে হবে।
সরকারের আইনজীবী হরিশ সালভে বলেন, প্রয়াগরাজ এবং কানপুরে অবৈধ নির্মাণ ভেঙে দেওয়ার আগে সমস্ত পদ্ধতি অনুসরণ করা হয়েছে। উত্তরপ্রদেশ সরকারের পক্ষে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, জাহাঙ্গীরপুরীতে আগের আদেশের পরে আমরা একটি হলফনামা দাখিল করেছি। ক্ষতিগ্রস্ত কোনও পক্ষই আবেদন করেনি। জমিয়ত উলেমা-ই-হিন্দ, যারা পিটিশন দাখিল করেছিল, তারা ক্ষতিগ্রস্ত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *