BRAKING NEWS

Result : আগামী শুক্রবার প্রকাশিত হবে রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, জানাল বোর্ড

কলকাতা, ১২ জুন (হি.স.): আগামী শুক্রবার, ১৭ জুন প্রকাশিত হবে জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল। মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশের পর জয়েন্টের ফল বেরনোর কথা আগেই জানিয়েছিল বোর্ড। আর রবিবার সেই দিন ঘোষণা করে বিজ্ঞপ্তি দেওয়া হল। বোর্ডের ওয়েবসাইটে পরীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবেন। www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in – এই দুই ওয়েবসাইট থেকে ব়্যাংক কার্ড ডাউনলোড করা যাবে।

উচ্চমাধ্যমিকের পরীক্ষাসূচির কারণে এ বছর একাধিকবার সর্বভারতীয় জয়েন্ট পরীক্ষার দিনক্ষণ বদল হয়েছে। তবে রাজ্য জয়েন্ট বোর্ড গোড়া থেকেই বিষয়টি নিয়ে সতর্ক ছিল। উচ্চমাধ্যমিক পরীক্ষার শেষের পরই জয়েন্টের সূচি ঠিক করা হয়। ৩০ এপ্রিল পরীক্ষা নেওয়া হয়েছিল। দেড়মাসের মধ্যে ফলাফল প্রকাশ করছে জয়েন্ট বোর্ড । জানা গিয়েছে, ১৭ জুন বিকেল ৪টেয় ফল ঘোষণা করা হবে। তারপর থেকে বোর্ডের ওয়েবসাইটে ফলাফল জানতে পারবে পরীক্ষার্থীরা। ব়্যাংক কার্ড ডাউনলোড করতে পারবে www.wbjeeb.nic.in এবং www.wbjeeb.in ওয়েবসাইট থেকে।

ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি, আর্কিটেকচার, ফার্মেসি – উচ্চমাধ্যমিকের পর এই তিনটি বিভাগে কলেজে ভরতি হওয়ার জন্য যোগ্যতার পরীক্ষা নিয়ে থাকে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড।ব়্যাংকের ভিত্তিতে বিভিন্ন সরকারি ও বেসরকারি কলেজে সুযোগ পেয়ে থাকে ছাত্রছাত্রীরা। মাঝে করোনার কারণে পরীক্ষা অনলাইনে হয়েছিল। তবে এ বছর থেকে ফের তা অফলাইনেই হয়েছে। ১৭ তারিখ ফলাফল প্রকাশের পর আগামী বছর রাজ্য জয়েন্ট পরীক্ষার দিনক্ষণ বোর্ড ঘোষণা করতে পারে বলে মনে করা হচ্ছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *