BRAKING NEWS

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের নালিশ সিপিএমের, ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নোটিশ কমিশনের

আগরতলা, ৩০ মে (হি. স.) : নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ত্রিপুরার মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা-কে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন। তিনদিনের মধ্যে নোটিশের জবাব চেয়েছে কমিশন।

প্রসঙ্গত, ত্রিপুরায় উপনির্বাচন ঘোষণার পর মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা নির্বাচনী আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে কমিশনে নালিশ জানিয়েছিলেন সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী। পশ্চিম ত্রিপুরা, ধলাই এবং উত্তর ত্রিপুরা জেলায় উপনির্বাচন রয়েছে। সরকারী খরচে মুখ্যমন্ত্রী যুবরাজ নগর কেন্দ্রে এবং সুরমা কেন্দ্রে নির্বাচন ঘোষণা হওয়ার পর সফর করেছেন এবং প্রশাসনিক বৈঠক সেরেছেন বলে জিতেন্দ্র বাবু কমিশনে অভিযোগে বলেছেন।

ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন রবিবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীকে নোটিশ পাঠিয়েছে।ত্রিপুরার অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারিক নোটিশ প্রাপ্তির তিনদিনের মধ্যে জবাব দেওয়ার জন্য মুখ্যমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। নির্বাচনী আধিকারিক নোটিশে লেখেছেন, নির্বাচন ঘোষণার পর থেকে আচরণ বিধির চ্যাপ্টার সাত মোতাবেক কেন্দ্রীয় এবং রাজ্য সরকারের মন্ত্রিগণ সরকারী কাজ পরিচালনার জন্য সচিবালয় থেকে বাসভবন যাতায়াতে সরকারী গাড়ি এবং অন্যান্য সুযোগ-সুবিধা গ্রহণ করতে পারবেন। এক্ষেত্রে রাজনৈতিকভাবে নির্বাচনী প্রচারে সরকারী খরচে যাতায়াত করতে পারবেন না। তাই, সিপিএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীর অভিযোগের ভিত্তিতে মুখ্যমন্ত্রীকে নোটিশের জবাব দিতে হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *