BRAKING NEWS

BJP : প্ৰশিক্ষণপ্ৰাপ্ত জেহাদিরাই বটদ্ৰবা থানায় সহিংস হামলা চালিয়েছে, বিরোধীরা ওই সন্ত্রাসীদের পক্ষাবলম্বন করেছেন : অসম বিজেপি

গুয়াহাটি, ২২ মে (হি.স.) : বটদ্রবা থানায় অগ্নিসংযোগের ঘটনাটি ইসলামিক সন্ত্রাসী কাৰ্যকলাপ। ঘটনার সাথে জড়িত প্রত্যেকে একেকজন প্রশিক্ষিত জেহাদি, অভিযোগ অসম প্ৰদেশ বিজেপির।

দলের প্রদেশ সদর দফতরে রবিবার এক সাংবাদিক সম্মেলনে দলের মুখপাত্র রঞ্জীবকুমার শর্মা এবং সুভাষ দত্ত এই অভিযোগ করে বলেন, বর্তমানে অসমে পিএফআই-এর মতো জঙ্গি সংগঠনের সাংগঠনিক কাজ বাংলাদেশি বংশোদ্ভূত মুসলমানদের মধ্যে অত্যন্ত শক্তিশালী হয়ে উঠছে। পিএফআই-প্রদত্ত প্রশিক্ষণ শিবিরে প্রশিক্ষণপ্রাপ্ত জেহাদিরাই বটদ্রবা থানায় গতকাল পরিকল্পিতভাবে হামলা চালিয়েছিল। তাই ওই সব হামলাকারীদের পুলিশ সন্ত্রাসবাদী হিসেবেই গণ্য করুক, বলেছেন উভয় বক্তা। তাঁরা বলেন, পুলিশ থানা পোড়ানোর পাশাপাশি সরকারি নথি ও অস্ত্রশস্ত্র ধ্বংস করা আইনত রাষ্ট্রদ্রোহীর কাজ। বিজেপি মুখপাত্ররা তাই এ ধরনের ব্যক্তিদের বিরুদ্ধে পুলিশের প্রয়োজনীয় কঠোর আইনি ব্যবস্থা নেওয়া উচিত বলে মনে করেন।

রঞ্জীব এবং সউভাষ বলেন, বটদ্রবার ঘটনা সারা বিশ্বের পাশাপাশি ভারতের বিভিন্ন অংশে যে ইসলামি মৌলবাদী আগ্রাসন চলছে তার একটি নমুনা মাত্র। বিজেপি মুখপাত্র রঞ্জীব শর্মা মনে করেন, পশ্চিম ইউরোপ, আফগানিস্তান থেকে শুরু করে কাশ্মীর, কেরালা, পশ্চিমবঙ্গ থেকে অসমের বটদ্রবা পর্যন্ত ইসলামিক আগ্রাসীদের চরিত্র একই। তাঁরা আরও বলেন, আফগানিস্তানে তালিবান, মুম্বইয়ের আজাদ ময়দানে মহারাষ্ট্রের মৌলবাদী এবং পশ্চিমবঙ্গে তৃণমূল আশ্রিত জেহাদিরা একই ধাঁচের কৰ্মকাণ্ড চালিয়েছে। ইসলামিক সন্ত্ৰাসবাদীরা জনবিস্ফোরণের মাধ্যমে রাজনৈতিকভাবে শক্তিশালী হওয়ার পর থেকে সরকারি প্রতিষ্ঠান এবং খিলঞ্জিয়া (ভূমিপুত্ৰ)-দের আস্থা কেন্দ্রগুলি দখল করার আপ্রাণ চেষ্টা করছে।

দুই মুখপাত্র বলেন, বখতিয়ার খিলজিদের প্ররোচনায় দ্বাদশ শতাব্দীতে লক্ষ লক্ষ বৌদ্ধমঠ ধ্বংস করা হয়েছে। এরা নালন্দা বিশ্ববিদ্যালয়ের মতো জ্ঞানের মন্দিরকে পুড়িয়ে দিয়েছে। এই অভিযান আজও চলছে। এরা সত্রের জমি দখল এবং বটদ্রবা থানায় হামলার সাথে জড়িত বাংলাদেশি বংশোদ্ভূত। এই সব আক্রমণকারীদের খিলজির উত্তরসূরি হিসেবে বর্ণনা করেছেন রঞ্জীব শর্মা। মুখ্যমন্ত্রী ড. হিমন্তবিশ্ব শর্মার নির্দেশে বটদ্রবায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য অসম পুলিশ তৎপরতার সঙ্গে যে পদক্ষেপ নিয়েছে তাকে স্বাগত জানিয়েছে অসম প্রদেশ বিজেপি। পাশাপাশি আজ ২২ মে সকাল থেকে বটদ্রবায় যে উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে তাকে সময়োপযোগী সিদ্ধান্ত বলে অভিহিত করেছেন দুই মুখপাত্র।

বিজেপি মুখপাত্ৰ রঞ্জীব শর্মা বলেন, বটদ্রবা থানায় অগ্নিসংযোগ সহ হামলার নিন্দা জানাতে সময় পাচ্ছে না কংগ্রেস, অখিল গগৈয়ের রাইজর দল এবং অসম জাতীয় পরিষদের। ওই সব রাজনৈতিক দলকে কটাক্ষ করে তিনি বলেন, জবরদখলকারীদের উচ্ছেদ করার ঘটনার বিরোধিতা করছেন ওই সব দলের নেতারা। তা করে তাঁরা অসম-বিরোধী অবস্থান নিয়েছেন, বলেন রঞ্জীব শর্মা।

উল্লেখ্য, রাইজর দলের প্রধান তথা শিবসাগরের বিধায়ক অখিল গগৈ এবং বটদ্রবার কংগ্রেস বিধায়ক শিবমণি বরা থানায় আগুন লাগানোর ঘটনায় হালকাভাবে নিন্দা জানিয়ে তারা প্রশাসনের কর্তৃক উচ্ছেদ অভিযানের তীব্র বিরোধিতা করেছেন। বিধায়ক শিবমণি বরা ছাড়াও, কংগ্রেসের পক্ষ থেকেও প্রশাসনের কর্তৃক পরিচালিত উচ্ছেদ অভিযানের বিরোধিতা করে বিবৃতি দেওয়া হয়েছে। বিরোধী দলের এমন ভূমিকা মুসলিম তোষণ ছাড়া আর কিছুই নয় বলে মুখপাত্র শর্মা আরও বলেন, কংগ্রেসের প্রধান নীতি হচ্ছে ভূমিপুত্ৰদের সংকটের সময় মুখে কলুপ এঁটে বসা এবং প্রয়োজনে মুসলিম তোষণের জন্য জোরদার আওয়াজ তোলা, বলেন প্রদেশ বিজেপি মুখপাত্র রঞ্জীবকুমার শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *