BRAKING NEWS

Biplab Kumar Deb : জলবন্দী শহর আগরতলা, পরিস্থিতি খতিয়ে দেখেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, রাস্তায় নেমেছেন মুখ্যমন্ত্রী এবং মেয়রও

আগরতলা, ১৯ মে : ভারী বর্ষণে জলবন্দী শহর আগরতলা। তাই, পরিস্থিতি বুঝতে জলেই নেমে পড়লেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। আইজিএম চৌমুহনী থেকে উড়াল পুল পর্যন্ত পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখেন তিনি। এখানেই থেমে থাকেননি, প্রশাসন এবং পুর নিগমের শীর্ষ আধিকারিকদের সাথে জল নিষ্কাশনির দ্রুত ব্যবস্থার জন্য তদ্বির করেছেন। তাঁর, এভাবে জলমগ্ন শহরে রাস্তায় নেমে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ নতুন নয়। ইতিপূর্বেও শহরবাসী এই দৃশ্য দেখেছেন। এদিকে, মুখ্যমন্ত্রী ডা: মানিক সাহা এবং পুর নিগমের মেয়রও শহর আগরতলার জলমগ্ন পরিস্থিতির রাস্তায় নেমে খোঁজ নিয়েছেন।  

আজ গত কয়েক বছরের মধ্যে রেকর্ড সংখ্যক বৃষ্টিপাত হয়েছে আগরতলায়। স্বাভাবিকভাবে শহরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ধলেশ্বর, বনমালিপুর, পূর্ব আগরতলা থানা রোড, মহানাম অঙ্গন সরণি, জেকশন গেইট, ওরিয়েন্ট চৌমুহনী, লক্ষ্মী নারায়ণ মন্দির সন্নিকটে, শকুন্তলা রোড, বিদুরকর্তা চৌমুহনী এবং আইজিএম চৌমুহনী সহ উড়াল পুল পর্যন্ত রাস্তায় প্রচুর জল জমে গিয়েছে। রাত অব্দি অনেক জায়গায় জল নামেনি। কিছু জায়গায় কোমড় পর্যন্ত জল জমেছে। স্বাভাবিকভাবে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। যুদ্ধকালীন প্রস্তুতিতে জল নিষ্কাশনের ব্যবস্থা হচ্ছে। কিন্ত, বৃষ্টিপাতের পরিমাণ প্রচন্ড হওয়ায় জল নামতে কিছুটা সময় লাগছে।

আজ প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব দেবীপুর থেকে ফিরেই জলমগ্ন শহর আগরতলার পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে রাস্তায় নেমে পড়েন। হাঁটু পর্যন্ত জলে নেমে তিনি সার্বিক অবস্থার পর্যবেক্ষণ করেছেন। এদিন তিনি সামাজিক মাধ্যমে এক বার্তায় বলেন, মুষলধারে বৃষ্টির ফলে আগরতলা শহরের কিছু জায়গায় জল জমে গেছে। পরিস্থিতি খতিয়ে দেখেছি ও আমাদের জনগণের সুবিধার্থে এই পরিস্থিতি থেকে দ্রুত উত্তরণের জন্য যাবতীয় পদক্ষেপ নিতে আধিকারিকদের সঙ্গে কথা বলেছি।এদিকে, প্রদেশ বিজেপি সামাজিক মাধ্যমে এক বার্তায় অভিযোগ করেছে, বাম আমলের অবৈজ্ঞানিক পরিকাঠামোর জন্য কয়েক ঘন্টার টানা বর্ষণে আগরতলার বিভিন্ন জায়গা হঠাৎ জলমগ্ন হয়ে পড়েছে। কিন্তু প্রশাসন গোটা বিষয়ের উপর নজর রাখছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *