BRAKING NEWS

RPF : শিলচর-গুয়াহাটি এক্সপ্রেস থেকে আরপিএফের হাতে উদ্ধার শিশু, মানব পাচার চক্রের হাত থাকার সন্দেহ পুলিশের

হাফলং (অসম), ১০ মে (হি.স.) : শিলচর-গুয়াহাটি এক্সপ্রেস থেকে অনুমানিক নয়-দশ বছরের একটি শিশুকে উদ্ধার করেছে আরপিএফ। ট্রেনটি আজ মঙ্গলবার দুপুরে নিউহাফলং স্টেশনে পৌঁছার পর কর্তব্যরত আরপিএফ জওয়ানরা সঞ্জীব দাস নামের এই শিশুটিকে ট্রেন থেকে উদ্ধার করেছেন।

সঞ্জীব দাস নামের শিশুটি পুলিশকে বলেছে, সে শিলচর যাওয়ার জন্য ট্রেনে চড়েছিল। কিন্তু শিলচর যাওয়ার বদলে সে পৌঁছে যায় নিউহাফলং স্টেশনে। শিশুটি আরও জানায় তার বাবার নাম গোপাল দাস ও মার নাম স্বপ্না দাস। কীভাবে ছেলেটি একা ট্রেনে চড়ে এভাবে নিউহাফলঙে এসেছে জানতে চাইলে সে জানায়, সে বদরপুর স্টেশন থেকে টিকিট কেটে ট্রেনে চড়েছিল। তবে তাকে শিলচরের টিকিটের বদলে ডিমাপুরের টিকিট দিয়ে দেয় কাউন্টার থেকে। এই টিকিটের টাকা তাকে মঙ্গল নামে কোনও এক ব্যক্তি দিয়েছিল বলে জানিয়েছে সঞ্জীব।

পুলিশকে সঞ্জীব আরও জানায়, মঙ্গল নামের ওই ব্যক্তি তাকে কীর্তন থেকে তার বাড়িতে নিয়ে যায়। আর সেখান থেকে বের হয়ে সে শিলচরের উদ্দেশ্যে যাওয়ার জন্য ট্রেনে চড়ে। তবে শিলচর তার কি কেউ আছে? জিজ্ঞেস করলে সে জানায় শিলচরে তার কেউ নেই। তবে কেন শিলচর যেতে চাইছিল সে? তার কোনও উত্তর দিতে পারেনি সে। এমন-কি সে ভয়ে ভালো করে কিছু বলতেও পারছিল না।

বর্তমানে সঞ্জীব দাস নামের শিশুটি নিউহাফলং স্টেশনে জিআরপির হেফাজতে রয়েছে। রেল পুলিশের সন্দেহ, কোনও শিশু পাচার চক্রের খপ্পরে পড়ে হয়ত শিশুটি ট্রেনে করে নিউহাফলং পৌঁছে গেছে। হয়ত তাকে ডিমাপুর নিয়ে বিক্রি করে দেওয়ার পরিকল্পনা ছিল শিশু পাচার চক্রের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *