BRAKING NEWS

Protest : চাকুরী ফেরত চেয়ে গণঅবস্থানে চাকুরিচ্যুত শিক্ষকরা

আগরতলা, ৪ মে : পূর্ব ঘোষণা অনুযায়ী বুধবার ১০৩২৩ চাকুরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা আগরতলা সিটি সেন্টারের সামনে গণঅবস্থান করেছে। মূলত, যে রায়ের ভিত্তিতে ১০৩২৩  শিক্ষক-শিক্ষিকাদের চাকরিচ্যুত করা হয়েছে সেই রায়ের অর্থাৎ আদালতের বিজ্ঞপ্তিতে কোথাও উল্লেখ নেই যে এই রায়ের পক্ষভুক্ত শিক্ষক-শিক্ষিকারা। এমনই দাবি চাকুরিচ্যুত শিক্ষক-শিক্ষিকাদের। তাহলে কিসের ভিত্তিতে তাদেরকে চাকুরিচ্যুত করা হলো। সেই প্রশ্ন নিয়েই এদিন গণঅবস্থান সংগঠিত করেন চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা।

এছাড়াও এদিনের গণঅবস্থান থেকে এক প্রতিনিধি দল শিক্ষা অধিকর্তার ডেপুটেশন পেশ করেছে। আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে সরকার এবং দপ্তর যেন সিদ্ধান্ত গ্রহণ করেন তার দাবি জানিয়েছেন চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা।

এদিন গণঅবস্থান থেকে শিক্ষক শিক্ষিকারা বলেন, সরকার বলছেন আদালতের রায়ের কারণে তাদের চাকরি গেছে। কিন্তু আদালতের বিজ্ঞপ্তি বলছে এই রায়ের পক্ষভুক্ত নন শিক্ষক-শিক্ষিকারা। তাহলে কেন তাদের এক অন্ধকারের দিকে ঠেলে দিল সরকার, এই প্রশ্ন করছেন চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা। অবিলম্বে এ ব্যাপারে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করুক সরকার। জোরালো দাবি উঠেছে এদিনের গণঅবস্থান থেকে। না হলে আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারিও দেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *