BRAKING NEWS

খুশির ঈদে মাতোয়ারা গোটা দেশ, শুভেচ্ছা রাষ্ট্রপতি ও উপ-রাষ্ট্রপতির

নয়াদিল্লি, ৩ মে (হি.স.): দিল্লি থেকে গুজরাট, পশ্চিমবঙ্গ থেকে পঞ্জাব, জম্মু-কাশ্মীর থেকে কেরল-গোটা দেশেই নিষ্ঠার সঙ্গে পালিত হয়েছে ঈদ-উল-ফিতর| মঙ্গলবার সকাল থেকেই মসজিদে-মসজিদে ঈদের প্রার্থনা করেছেন ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের মানুষজন। বৃষ্টিকে উপেক্ষা করেই কলকাতার রেড রোডে নামাজ পাঠ করেছেন মুসলিম ধর্মাবলম্বীরা, এছাড়াও কলকাতার অন্যান্য মসজিদেও এদিন নামাজ পাঠ করা হয়। দিল্লির জামা মসজিদ, ফতেহপুরী মসজিদে এদিন নামাজ পাঠ করেন ধর্মপ্রাণ মুসলিম ধর্মাবলম্বীরা। তিরুবনন্তপুরমের চন্দ্রশেখরণ নায়ার স্টেডিয়ামে নামাজ পাঠ করেছেন কেরলের রাজ্যপাল আরিফ মহম্মদ খান। জম্মু-কাশ্মীরের শ্রীনগর, গুজরাটের সুরাট, অমৃতসরের খাইরুদ্দিন মসজিদ-সর্বত্রই অত্যন্ত নিষ্ঠার সঙ্গে নামাজ পাঠ করেন মুসলিম ধর্মাবলম্বীরা|

রমজান মাসের সমাপ্তিতে মঙ্গলবার দেশ জুড়ে পালিত হয়েছে খুশির ঈদ। গত দু’বছর ধরে করোনার ছায়ায় ঈদে উদ্‌যাপন ছিল স্তিমিত। এ বছর যখন করোনার জন্য জারি করা বেশির ভাগ বিধিনিষেধ উঠে গিয়েছে, তখন এই উৎসব পালনেও খুশির ঝলক দেখা গিয়েছে। দিল্লির পার্লামেন্ট স্ট্রিট মসজিদে নামাজ পাঠের পর প্রবীণ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ বলেছেন, “অবশেষে কোভিড থেকে কিছুটা স্বস্তি পাওয়া আনন্দের বিষয়।”
ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু| ঈদের শুভেচ্ছা-বার্তায় মঙ্গলবার সকালে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ টুইট করেছেন, ‘সমস্ত দেশবাসী, বিশেষ করে মুসলিম ভাই-বোনেদের ঈদ মুবারক। পবিত্র রমজান মাসের পর পালিত এই উৎসব সমাজে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি জোরদার করার একটি পবিত্র উপলক্ষ। এই পবিত্র উপলক্ষ্যে আসুন আমরা সবাই মানবতার সেবা এবং দরিদ্রদের জীবন উন্নত করার অঙ্গীকার করি।” উপ-রাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু টুইট বার্তায় জানিয়েছেন, “ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে সমস্ত দেশবাসীকে শুভেচ্ছা। ঈদের উৎসব ঈশ্বরের প্রতি সত্যিকারের ভক্তি, পরোপকারীতা এবং কৃতজ্ঞতা প্রকাশের একটি উদযাপন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *