BRAKING NEWS

TMC : ‘মা মাটি মানুষ’ স্লোগানে অসম থেকে বিজেপিকে উৎখাত করবে তৃণমূল, দাবি সাংসদ মহুয়ার

গুয়াহাটি, ২৭ এপ্রিল (হি.স.) : ‘মা মাটি মানুষ’-এর স্লোগান দিয়ে অসম থেকে বিজেপিকে উৎখাত করবে তৃণমূল কংগ্রেস, বেশ জোড় গলায় দাবি করেছেন সাংসদ মহুয়া মৈত্ৰ। আজ বুধবার গুয়াহাটিতে তৃণমূল কংগ্ৰেসের যোগদান অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন সাংসদ মহুয়া মৈত্ৰ, সুস্মিতা দেব, মেঘালয়ের প্ৰাক্তন মুখ্যমন্ত্ৰী মুকুল সাংমারা।

এখানে এসেই তাঁদের হুঙ্কার, অসমে বিজেপিতে পরাজিত করা অসম্ভব নয়। অসম তৃণমূল কংগ্ৰেসের সভাপতি পদে রিপুন বরাকে দায়িত্ব দিয়েছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গত ১৭ এপ্ৰিল ভারতীয় জাতীয় কংগ্রেসের অসম প্রদেশ কমিটির প্রাক্তন সভাপতি তথা সদ্যবিদায়ী সাংসদ (রাজ্যসভা) রিপুন বরা কলকাতা গিয়ে অভিষেক বন্দ্যোপাধায়ের হাত ধরে মমতার তৃণমূল কংগ্ৰেসে যোগদান করেছিলেন। ভারতীয় জাতীয় কংগ্রেসের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ এনে তিনি যোগদান করেছেন তৃণমূলে। এর পর কলকাতায় অবস্থানকালেই তাঁর কাঁধে অসম তৃণমূল কংগ্রেসের সভাপতির দায়িত্ব দেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল গুয়াহাটি এসেছেন অসম তৃণমূলের সভাপতি রিপুন বরা।

গুয়াহাটি এসে রিপুন বলেন, অসমবাসীর উন্নতির জন্য পরিবর্তনের দায়িত্ব তাঁর উপর দিয়েছেন তৃণমূল কংগ্রেস-সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে এসে দলের আরেক সাংসদ (রাজ্যসভা) সুস্মিতা দেব ও মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমাকে নিয়ে যোগদান অনুষ্ঠানের আয়োন করেছেন। আজকের যোগদান অনুষ্ঠানে বিভিন্ন দলের কয়েকজন নেতা ও কৰ্মীর সঙ্গে তৃণমূলে যোগদান করেছেন অগপ-র প্ৰাক্তন মন্ত্ৰী রাজেন্দ্ৰ মুশাহারিও।

যোগদান অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে মেঘালয় তৃণমূলের নব্য নেতা প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা বলেন, অসম-মেঘালয়ের সীমা বিবাদের সমাধান হয়নি। যা হয়েছে তা দুই রাজ্যের মুখ্যমন্ত্ৰীর রাজনৈতিক নাটক। অসম এবং মেঘালয়ে তৃণমূল কংগ্রেসের ধ্বজা ওড়াতে তাঁরা জনতার সহায়তা চেয়েছেন।

এদিকে রাজ্যের রাজধানী গুয়াহাটিতে দাঁড়িয়ে অসম তথা গোটা উত্তরপূর্ব থেকে বিজেপিকে উৎখাতের হুঙ্কার দিয়েছেন তৃণমূল কংগ্ৰেসের সাংসদ মহুয়া মৈত্র। তিনি বলেন, বিজেপির বিরুদ্ধে লড়াই দিতে পারে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যারের দল। ‘মা মাটি মানুষ’ স্লোগানের মাধ্যমে তাঁরা অসমেও বিজেপিকে পরাস্ত করতে সক্ষম হবেন।।

টিএমসির সভায় অংশগ্রহণকারী রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব বলেন, কংগ্ৰেস এবং এআইইউডিএফ হিমন্তবিশ্ব শৰ্মার অঙুলি হেলনে চলে। অগপকে তিনি বিজেপির সংখ্যালঘু সেল বলে কটাক্ষ করেন সুস্মিতা। বলেন, বিজেপিতে পুরনোদের মৰ্যাদা নেই। তাই বহু আদি বিজেপি তৃণমূল কংগ্রেসে যোগদান করতে দু-পায়ে দাঁড়িয়ে।

দলের অসম প্রদেশ সভাপতি রিপুন বরা বলেন, তৃণমূলে নেতা নয়, কৰ্মীদের গুরুত্ব দেবেন। ভবিষ্যতে কংগ্ৰেস এবং এআইইউডিএফ-এর সঙ্গে সজ্ঞানে বা অজ্ঞানে কখনও মিত্ৰতা তৃণমূল করবে না, দৃঢ়তার সঙ্গে দাবি করেছেন রিপুন বরা। তিনি জানান, ইতিমধ্যে অসম তৃণমূলে যোগদান করেছেন চারবারের প্ৰাক্তন বিধায়ক গোপীনাথ দাস, প্ৰাক্তন বিধায়ক মণিকা বরা। আগামী ৩ মে অসম তৃণমূল কংগ্ৰেসের প্রদেশ সদর দফতর গুয়াহাটিতে উদ্বোধন করা হবে বলে জানান রিপুন বরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *