BRAKING NEWS

Death : কাগজ কলের আরও এক কর্মচারীর মৃত্যু, নিহতের সংখ্যা বেড়ে ১০৩

নগাঁও (অসম), ২০ এপ্রিল (হি.স.) : কাগজ কলের আরও এক কর্মচারীর অকালমৃত্যু হয়েছে। নিহত কর্মচারীকে ৫৮ বছর বয়সি রাজেন্দ্ৰকুমার দলৈ বলে পরিচয় পাওয়া গেছে। রাজেন্দ্রবাবুর মৃত্যুর পর কাগজ কলের কর্মচারী-শ্রমিকের নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৩। অভিযোগ উঠেছে, সরকারি বঞ্চনা ও চরম উদাসীনতার দরুন হিন্দুস্তান পেপার কর্পোরেশন (এইচপিসি)-এর আধীনস্থ কাগজ কলের শ্রমিক-কর্মচারী-মৃত্যু নজিরবিহীন রেকর্ড গড়েছে। অর্ধাহার, অনাহার, চিকিৎসাবিহীন অবস্থায় শ্রমিকদের মৃত্যুর সংখ্যা বাড়ছে, বলেছেন নগাঁও ও কাছাড় কাগজ কলের জয়েন্ট অ্যাকশন কমিটি ফর রিকগনাইজড ইউনিয়ন (জাকরু)-এর সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী।

আক্ষেপের সঙ্গে জাকরু-র সভাপতি মানবেন্দ্র চক্রবর্তী জানান, রাজেন্দ্র দলৈ বহুদিন ধরে কিডনি রোগে আক্ৰান্ত ছিলেন। চিকিৎসার অভাবে জীবন সংগ্রামে হেরে তাঁকে অকালে মৃত্যুবরণ করতে হয়েছে। তিনি বলেন, কাগজ কলের কৰ্মচারীরা হতাশার বলি হয়েছেন। পাঁচ বছরের বেশি, রাজ্যের নগাঁও ও কাছাড়কল বন্ধ। আজ পর্যন্ত দুটি কাগজ কলের মোট ১০৩ জন কৰ্মচারী-শ্রমিক বেতন না পেয়ে দুর্বিসহ জীবনযাপন করে অকালমৃত্যুর কবলে পড়ছেন।

তাই কাগজ কল দুটির সংগঠনগুলির সঙ্গে অসম সরকার যে চুক্তি সম্পাদন করেছে, অতি শীঘ্ৰ তা কাৰ্যকর করতে মুখ্যমন্ত্ৰী ড. হিমন্তবিশ্ব শৰ্মার কাছে আহ্বান জানিয়েছেন ভুক্তভোগী কৰ্মচারী সংগঠনের নেতৃত্ব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *