BRAKING NEWS

Electricity Tower : বিদ্যুতের টাওয়ার বসানো নিয়ে বকবিতণ্ডা, উত্তেজনা উদয়পুরে

উদয়পুর, ৮ এপ্রিল : উদয়পুর বন্দুয়ার কল্পতরু আশ্রম সংলগ্ন এলাকায় বৈদ্যুতিক টাওয়ার বসানোকে কেন্দ্র করে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারের সঙ্গে স্থানীয় জনগণের তীব্র মতভেদ দেখা দিয়েছে। টাওয়ার বসানোর কাজে আপত্তি জানিয়েছেন এলাকাবাসী। এ বিষয়ে তারা জেলাশাসকের হস্তক্ষেপ দাবি করেছেন।

এলাকাবাসী জানিয়েছেন, বন্দুয়ার কল্পতরু আশ্রম সংলগ্ন এলাকার একটি বাড়ির ঘরের পাশেই বিদ্যুতের টাওয়ার বসানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিদ্যুতের টাওয়ার বসানোর ফলে এই বাড়িতে থাকা প্রায় অসম্ভব হয়ে উঠেছে। পরিবারটি মারাত্মক ক্ষতির সম্মুখীন। এলাকাবাসীর তরফ থেকে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারকে অনুরোধ করা হয়েছে টাওয়ারটি কিছুটা দূরে বসানোর জন্য। কিন্তু ঠিকাদার তাদের কোন কথাই শুনতে রাজি হয়নি। একপ্রকার জোর করেই গাছপালা কেটে সেখানে টাওয়ার বসানোর উদ্যোগ গ্রহণ করেছে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার।

শুক্রবার টাওয়ার বসানোর কাজ করতে গেলে স্থানীয় জনগণ তীব্র আপত্তি জানান এবং কাজ বন্ধ করে দেন। ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় জনগণের সঙ্গে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার ও তাদের লোকজনদের তীব্র বাকবিতণ্ডা হয়েছে। তাতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। ঘটনার খবর পেয়ে আর কে পুর থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে আসে। পুলিশের হস্তক্ষেপে আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেও যেকোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটে যাওয়ার যথেষ্ট আশঙ্কা রয়েছে। স্থানীয় জনগণ এ বিষয়ে জেলাশাসকের হস্তক্ষেপ দাবি করেছেন।ক্ষতিগ্রস্ত পরিবারকে পর্যাপ্ত আর্থিক সাহায্য প্রদান সহ অন্যত্র সরিয়ে দেওয়ার জন্য এলাকাবাসীর তরফ থেকে দাবি জানানো হয়েছে।

এলাকাবাসী জানান, উন্নয়নের কাজে তারা কোনদিন বাধা দিতে চান না। কিন্তু জনগণের অসুবিধা সৃষ্টি করে উন্নয়নের কাজ করতে দেয়া হবে না। উন্নয়ন যেহেতু জনগণের স্বার্থেই সেহেতু জনগণের সুবিধা-অসুবিধা বিবেচনা করেই টাওয়ার বসাতে হবে বলেও তারা দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *