BRAKING NEWS

Protest : পানীয় জলের দাবিতে পৃথক স্থানে পথ অবরোধ

কৈলাসহর / সাব্রুম, ৭ এপ্রিল : শুখা মরশুম শুরু হতেই রাজ্যের বিভিন্ন স্থানে পানীয় জলের সংকট তীব্র থেকে তীব্রতর আকার ধারণ করতে শুরু করেছে। জলের উৎস গুলি শুকিয়ে যাচ্ছে। বিকল হয়ে যাওয়া উৎস সংস্কারের তেমন কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। পানীয় জলের উৎস সন্ধানের কাজেও ভাটার টান পরিলক্ষিত হচ্ছে। রাজ্যের বিভিন্ন স্থানে পানীয় জলের সংকট দেখা দেওয়ায় মানুষ আন্দোলনমুখী হয়ে উঠতে শুরু করেছেন। দল-মতের ঊর্ধ্বে উঠে সাধারণ মানুষ রাস্তা অবরোধ করে প্রতিবাদ বিক্ষোভ প্রদর্শন করছেন। 


বৃহস্পতিবার ঊনকোটি জেলার কৈলাসহরে এবং দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুমে পানীয় জলের দাবিতে পথ অবরোধ করেন স্থানীয় জনতা। জানা গেছে, কৈলাসহর-ধর্মনগর সড়কের চিনি বাগান এলাকায় বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে পানীয় জলের দাবিতে অবরোধ আন্দোলন করেন স্থানীয় জনগণ। দীর্ঘক্ষণ পথ অবরোধ করে রাখার ফলে অবরোধ স্থলের দু’পশে প্রচুর সংখ্যক যানবাহন আটকে পড়ে। প্রচণ্ড গরমে যানবাহন আটকে পড়ার ফলে সাধারণ মানুষ মারাত্মক কষ্টের সম্মুখীন হন। অবরোধের খবর পেয়ে ঊনকোটি জেলার পদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে ছুটে যান। অবরোধকারীদের সঙ্গে তারা কথা বলেন। অবিলম্বে পানীয় জল সরবরাহ করার সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দেওয়া হয়। সেই প্রতিশ্রুতির ভিত্তিতে চিনি বেগান এলাকা থেকে আপাতত পথ অবরোধ প্রত্যাহার করে নেন স্থানীয় বাসিন্দারা ।


এদিকে দক্ষিণ ত্রিপুরা জেলার সাব্রুম কলাছড়া দাসপাড়ায় পানীয় জলের দাবিতে সকাল এগারটা থেকে পথ অবরোধ করেন স্থানীয় জনতা। এক্ষেত্রেও অবরোধের ফলে জাতীয় সড়কে যানবাহন চলাচল স্তব্ধ হয়ে পড়ে। অবরোধের খবর পেয়ে জলসম্পদ দপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। ট্যাঙ্কারে করে পানীয় জল নিয়মিতভাবে সরবরাহ করার সুনির্দিষ্ট প্রতিশ্রুতি দেওয়া হয়। পানীয় জল পৌঁছে দেওয়ার সুনির্দিষ্ট প্রতিশ্রুতি পাওয়ার পর স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ প্রত্যাহার করে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *