BRAKING NEWS

বিজেপি-আইপিএফটি জোট সরকারের বিরুদ্ধে প্রতিশ্রুতি খেলাপের অভিযোগে তপশিলি জাতি সমন্বয় সমিতির মিছিল

আগরতলা, ২ এপ্রিল : বর্তমান বিজেপি-আইপিএফটি জোট নেতৃত্বাধীন সরকারের আমলে রাজ্যে গণতন্ত্র ভূলুণ্ঠিত হয়েছে বলে গুরুতর অভিযোগ এনেছেন বামেরা। শনিবার আগরতলায় ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতি আয়োজিত জনতার আদালতে চার্জশিট পেশ পদযাত্রা এবং জমায়াতে বক্তব্য রাখতে গিয়ে সংগঠনের নেতৃবৃন্দ এই অভিমত ব্যক্ত করেন। 


এদিন তপশিলি জাতি সমন্বয় সমিতি আয়োজিত মিছিলে অংশ নেন সংগঠনের রাজ্য সম্পাদক বিধায়ক সুধন দাস, রতন ভৌমিক সহ অন্যান্য বিশিষ্ট নেতৃবৃন্দ। মিছিলটি রাজধানী আগরতলা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে রবীন্দ্র শতবার্ষিকী ভবন প্রাঙ্গণে এসে সমবেত হয়। এখানে বক্তব্য রাখেন পলিটব্যুরোর সদস্য মানিক সরকার এবং সিপিআইএম রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ। 
সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে পলিটব্যুরোর সদস্য বিরোধী দলনেতা মানিক সরকার রাজ্য সরকারের বিরুদ্ধে রীতিমতো তোপ দাগেন। মানিক সরকার বলেন, বিজেপির নেতৃত্বাধীন সরকারের আমলে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। তারা ক্ষমতায় আসার আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল তা পূরণ করা হয়নি। রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ এনে জনগণকে সোচ্চার হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। 


এদিকে, মিছিলে অংশ নিয়ে তপশিলি জাতি সমন্বয় সমিতির রাজ্য সম্পাদক সুধন দাস বলেন, বিজেপির নেতৃত্বাধীন সরকার রাজ্যের এবং দেশের মানুষের সঙ্গে প্রতিনিয়ত প্রতারণা করে চলেছে। তারা প্রতিশ্রুতি দিয়েছিল বেকারদের কর্মসংস্থানের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করবে। প্রতিশ্রুতি রক্ষা করেনি। রেগা প্রকল্পে মজুরি ৩৪০ টাকা এবং বছরে ২০০ দিনের কাজ দেওয়ার দাবি জানান তিনি। তিনি বলেন, সরকারি কর্মচারীদের জন্য সপ্তম বেতন কমিশন চালু করার প্রতিশ্রুতি দিয়েছিল সরকার। কিন্তু সেই প্রতিশ্রুতি রক্ষা করা হয়নি। ১০৩২৩ সরকারি কর্মচারীদের সমস্যার স্থায়ী সমাধান করার প্রতিশ্রুতি দেয়া হয়েছিল সেই প্রতিশ্রুতি রক্ষা করেনি। জনগণকে দেওয়া প্রতিশ্রুতি ভঙ্গ করা এবং প্রতারণা করায় সরকারের বিরুদ্ধে জনতার আদালতে চার্জশিট দাখিল করার জন্যই আজ এই মিছিল সংঘটিত করা হয়েছে বলে জানিয়েছেন তপশীল জাতি সমন্বয় সমিতির রাজ্য সম্পাদক তথা বিধায়ক সুধন দাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *