BRAKING NEWS

Home Minister : সরকার ৭ বছরের মধ্যে ৫৯৬টি মেডিকেল কলেজ তৈরি করেছে, বললেন অমিত শাহ

চিক্কাবাল্লাপুর (কর্নাটক), ১ এপ্রিল (হি.স.) : সারা দেশে আয়ুষ্মান ভারত প্রকল্পের প্রশংসা করে শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, সাত বছরের মধ্যে সরকার সারা দেশে ৫৯৬ টি মেডিকেল কলেজ তৈরি করেছে এবং সরকার বিনামূল্যে চিকিৎসা প্রদান করেছে। এই প্রকল্পের আওতায় প্রায় ৮০ কোটি দরিদ্র মানুষের জন্য ৫ লক্ষ টাকা পর্যন্ত দেওয়া হয়েছে।


এদিন তিনি কেন্দ্রীয় সংসদীয় বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর সঙ্গে চিক্কাবল্লাপুর জেলার মুদ্দেনহাল্লিতে একটি মেডিকেল কলেজ হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। অনুষ্ঠানে বক্তৃতা দিতে গিয়ে শাহ বলেন, “আগে, গ্রামীণ এলাকায় ডাক্তারের অভাব ছিল যা চিকিৎসা নীতি প্রণয়নের ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। সাত বছরের মধ্যে আমরা ৫৯৬টি মেডিক্যাল কলেজ তৈরি করেছি। আয়ুষ্মান ভারত প্রকল্পের অধীনে, আমরা দিয়েছি। ৮০ কোটি দরিদ্র মানুষকে 5 লক্ষ টাকা পর্যন্ত মূল্যের বিনামূল্যে চিকিত্সা করা হবে।”আগের দিন, শাহ ডঃ শ্রী শ্রী শ্রী শিবকুমার স্বামীগালুর ১১৫ তম জয়ন্তীর বিশেষ উপলক্ষ্যে তুমাকুরুর সিদ্ধগঙ্গা মঠে ছিলেন। আজ একটি টুইটে শাহ লিখেছেন, “আজ ডক্টর শ্রী শ্রী শ্রী শিবকুমার স্বামীগালুর ১১৫ তম জয়ন্তীর বিশেষ অনুষ্ঠানে সিদ্ধগঙ্গা মঠ, তুমাকুরুতে থাকার সৌভাগ্য হয়েছিল। নিঃস্বার্থ সেবা এবং মানবতার দীপ্তিকে আমার শ্রদ্ধা নিবেদন করছি। “


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডঃ শ্রী শ্রী শ্রী শিবকুমার স্বামীগালু তার সমগ্র জীবন দরিদ্র ও দুস্থদের খাদ্য, আশ্রয় এবং শিক্ষা প্রদানের জন্য উৎসর্গ করেছিলেন।তিনি একজন অসাধারণ আত্মা ছিলেন যিনি তার মহৎ সেবা এবং মানবিক প্রচেষ্টার মাধ্যমে অসংখ্য জীবনকে ক্ষমতায়ন করেছিলেন। আমি তাঁর জয়ন্তীতে তাঁকে প্রণাম জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *