BRAKING NEWS

ত্রিপুরায় রাজ্যসভা নির্বাচন, বিজেপি ও বামফ্রন্ট প্রার্থীর মনোনয়ন পেশ

আগরতলা, ১৯ মার্চ (হি. স.) : ত্রিপুরায় রাজ্যসভার একটি মাত্র আসনে বিজেপি এবং বামফ্রন্ট প্রার্থী আজ মনোনয়ন জমা দিয়েছেন। বিজেপি প্রার্থী দলের প্রদেশ সভাপতি ডা: মানিক সাহা এবং বামফ্রন্ট প্রার্থী সিপিএম বিধায়ক ভানুলাল সাহা আজ মনোনয়ন জমা দিয়েছেন। রাজ্যসভা নির্বাচনে রিটার্নিং অফিসার সুইথুইফ্রু মগ দুই জন প্রার্থীর মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

মনোনয়ন জমা দিয়ে বিজেপি প্রার্থী ডা: মানিক সাহা বলেন, দল অনেক বড় দায়িত্ব কাঁধে তুলে দিয়েছে। ত্রিপুরার স্বার্থে এবং উন্নয়নের প্রশ্নে আপ্রাণ চেষ্টা করাই হবে আমার মূল লক্ষ্য। তাঁর কথায়, দলের প্রদেশ সভাপতির দায়িত্ব চেষ্টার কোন ত্রুটি রাখিনি। সাংসদ হিসেবেও ত্রিপুরার জন্য সর্বোচ্চ অবদান রাখার মনস্থির করেছি।

এদিন তিনি বলেন, বিজেপি এবং আইপিএফটি বিধায়করা বাছাই করেছেন, তাই দল তাঁকে সাংসদের দায়িত্ব দিতে চলেছে। ফলে, নির্বাচনে বিজেপি-আইপিএফটি সকল বিধায়কের ভোট তিনি পাবেন, দৃঢ়তার সাথে জানিয়েছেন। সাথে তিনি বিরোধীদের কাছে বিবেক ভোটের আবেদন জানিয়েছেন। তাঁর বিশ্বাস, বিরোধীরা বিবেকের টানে সাড়া দিয়ে বিজেপি প্রার্থীকে ভোট দেবেন।এদিকে, সিপিএম বিধায়ক ভানুলাল সাহা বলেন, রাজ্যসভার নির্বাচনে বামফ্রন্ট তাঁকে প্রার্থী হিসেবে বাছাই করেছে। আজ তিনি মনোনয়ন জমা দিয়েছেন। নির্বাচনে তিনি জয়ী হবেন বলে আশা প্রকাশ করেছেন। কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক এদিন বিজেপি প্রার্থীর মনোনয়ন জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন।

তিনি বলেন, ত্রিপুরা থেকে প্রথম বিজেপি রাজ্যসভায় প্রতিনিধিত্ব করবে। তা ভীষণ আবেগের এবং আনন্দের বিষয় তিনি দাবি করেন। সাথে তিনি জয় সম্পর্কেও ১০০ শতাংশ নিশ্চিত বলে জানিয়েছেন। এদিন মনোনয়ন জমা দেওয়ার সময় বিজেপি প্রার্থীর সাথে উপস্থিত ছিলেন উপ-মুখ্যমন্ত্রী জিষ্ণু দেব্বর্মা, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, সরকারী মুখ্য সচেতক কল্যানী রায়, বিজেপি প্রদেশ সাধারণ সম্পাদক টিঙ্কু রায়, সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত সহ শীর্ষ নেতৃত্বগন। বামফ্রন্ট প্রার্থীর সাথে সিপিএমের প্রায় সমস্ত বিধায়ক উপস্থিত ছিলেন।এদিন রাজ্যসভা নির্বাচনে রিটার্নিং অফিসার সুইথুইফ্রু মগ বলেন, ১৪ মার্চ থেকে মনোনয়ন জমা নেওয়া শুরু হয়েছে। ২১ মার্চ ওই প্রক্রিয়া সমাপ্ত হবে।২২ মার্চ মনোনয়ন পত্র স্ক্রুটিনি করা হবে। ২৪ মার্চ মনোনয়ন প্রত্যাহারের সূচী নির্ধারিত হয়েছে। ৩১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি জানান, গত ১৭ মার্চ পর্যন্ত একটিও মনোনয়ন জমা পরেনি। আজ দুই জন প্রার্থী চারটি মনোনয়ন জমা দিয়েছেন।তাঁর কথায়, আগামী ৩১ মার্চ বিধানসভার লবিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু ভোট বিকেল ৪টায় সমাপ্ত হবে। পাঁচটা থেকে শুরু হবে গণনা, বলেন তিনি।এদিন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ডা: মানিক সাহার ত্রিপুরায় বিশিষ্ট এবং সুদক্ষ চিকিত্সক হিসেবে খ্যাতি রয়েছে। ২০১৭ সাল থেকে লাগাতর সংগঠন পরিচালনার দায়িত্ব পালন করে চলেছেন। দল যোগ্য ব্যক্তিকে রাজ্যসভার সাংসদ হিসেবে প্রার্থী করেছে। তিনি প্রার্থনা করছেন, নির্বাচনে ডা: মানিক সাহাই জয়ী হবেন।তাঁর মতে, ওই নির্বাচনে বিজেপি জয়ী হওয়ার পর সংসদের উচ্চ কক্ষে ত্রিপুরার সমস্যা ডা: মানিক সাহা তুলে ধরবেন। কেন্দ্রের সাথে যোগাযোগ করে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের সুফল যত দ্রুত ঘরে তোলা যায় সেই চেষ্টা করবেন। তাতে, ত্রিপুরা দারুনভাবে উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করে ডা: মানিক সাহাকে শুভেচ্ছা জানিয়েছেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *