BRAKING NEWS

Narendra Modi: সাশ্রয়ী মূল্যের ওষুধের পাশাপাশি মানুষের মঙ্গল নিশ্চিত করে ‘জন ঔষধি’ কেন্দ্র : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ৭ মার্চ (হি.স.): সাশ্রয়ী মূল্যের ওষুধের পাশাপাশি মানুষের মঙ্গলও নিশ্চিত করে ‘জন ঔষধি’ কেন্দ্র। বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার জন ঔষধি দিবসে নিজের ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, “জন ঔষধি কেন্দ্র শরীরের জন্য ওষুধ দেয়, মনের দুঃশ্চিন্তা কমানোরও ওষুধ, আবার টাকা বাঁচিয়ে মানুষকে স্বস্তিও দেয়। ওষুধের প্রেসক্রিপশন হাতে আসার পর মানুষের মনে শঙ্কা থাকে, ওষুধ কিনতে কত টাকা খরচ হবে! সেই দুঃশ্চিন্তা এখন কেটে গিয়েছে।” প্রধানমন্ত্রী বলেছেন,

‘জন ঔষধি’ কর্মসূচির সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের সকলকে এদিন ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন, “সরকারের প্রচেষ্টার সুফল জনগণের কাছে পৌঁছে দেওয়ার জন্য, যারা এই কর্মসূচির সঙ্গে যুক্ত তাঁদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। সরকার আপনাদের মধ্যে কয়েকজন সহকর্মীকে সম্মানিত করার সৌভাগ্য পেয়েছে। আপনাদের সকলকে জন ঔষধি দিবসের অনেক অনেক শুভেচ্ছা।” জন ঔষধি কেন্দ্রের সুফল সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, “এই আর্থিক বছরে, জন ঔষধি কেন্দ্রগুলির মাধ্যমে ৮০০ কোটি টাকারও বেশি মূল্যের ওষুধ বিক্রি হয়েছে। এই বছর জন ঔষধি কেন্দ্রের মাধ্যমে, দরিদ্র ও মধ্যবিত্তদের প্রায় ৫ হাজার কোটি টাকা সঞ্চয় হয়েছে। এখনও পর্যন্ত, জনগণের দ্বারা মোট প্রায় ১৩ হাজার কোটি টাকা সঞ্চয় হয়েছে।”

মোদী বলেছেন, “আমাদের সরকার ক্যান্সার, যক্ষ্মা, ডায়াবেটিস, হৃদরোগের মতো রোগের চিকিৎসার জন্য প্রয়োজনীয় ৮০০টিরও বেশি ওষুধের দাম নিয়ন্ত্রণ করেছে। স্টান্টিং এবং হাঁটু ইমপ্লান্টের খরচ যাতে নিয়ন্ত্রণে থাকে, তা সরকার নিশ্চিত করেছে।…মহিলাদের জন্য স্যানিটারি ন্যাপকিনও এই কেন্দ্রগুলিতে ১ টাকায় পাওয়া যায়। ২১ কোটিরও বেশি স্যানিটারি ন্যাপকিন বিক্রি, এটাই জানান দিচ্ছে যে জন ঔষধি কেন্দ্রগুলি বিপুল সংখ্যক মহিলাদের জীবনকে সহজ করে তুলছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *