BRAKING NEWS

রক্তদান জীবন বাঁচায় : তথ্য ও সংস্কৃতি মন্ত্রী

আগরতলা, ২১ ফেব্রুয়ারি : রক্তদান জীবন বাঁচায়। স্বেচ্ছায় রক্তদাতাদের শুভেচ্ছা জানিয়ে একথা বলেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী।


সোমবার দুপুরে জিরানীয়ার বীরেন্দ্র নগর উচ্চ মাধ্যমিক  বিদ্যালয়ের এন.এস.এস ইউনিটের উদ্যোগে ২১শে ফেব্রুয়ারী থেকে ২৭শে ফেব্রুয়ারী পর্যন্ত ৭ দিন ব্যাপী স্বেচ্ছায় মহতী রক্তদান শিবিরে অংশ নিয়ে সেখানে উপস্থিত রক্তদাতাদের তাদের এই মহতী সেবামূলক কাজের জন্য ধন্যবাদ জানিয়ে উৎসাহীত করলেন ত্রিপুরা সরকারের যুব বিষয়ক ও ক্রীড়া দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী। আজ বীরেন্দ্রনগর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে যেসকল রক্তদাতারা স্বেচ্ছায় রক্তদানে  এগিয়ে এসেছেন তাদের সকলকে তিনি  ধন্যবাদ জানান।
এদিন মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন, রক্তদান জীবন বাঁচায়। তাই তিনি আজ আবারও একবার সকল স্বেচ্ছাসেবী সংস্থা,সরকারী /বে-সরকারী সংগঠন এবং সাধারণ মানুষের কাছে রক্তদানে এগিয়ে আসার আহ্বান জানান। কারণ, জরুরী ভিত্তিতে আমাদের  প্রয়োজনে ব্লাড  ব্যাংক গুলোতে  রক্তের মজুতের পরিমান সঠিক মাত্রায় বজায় থাকতে হবে। তার জন্য অনেক বেশি স্বেচ্ছায় রক্তদান শিবির সংগঠিত করার জন্য আমাদের এগিয়ে আসতে হবে বলে তিনি সকলের কাছে আহ্বান রাখেন।  


রক্তদানের মাধ্যমে মানবিক কার্যকলাপে অনুপ্রেরণা, উৎসাহ এবং উদ্যোগী হওয়া আমাদের মূল লক্ষ্য হতে হবে বলে তিনি তাঁর বক্তব্যে উল্লেখ করেন।  আজকের বিদ্যালয়ের এন.এস.এস ইউনিটের উদ্যোগে এই মহতী রক্তদান শিবিরে যাঁরা স্বেচ্ছায় রক্তদান করেছেন এবং ৭(সাত) দিন ব্যাপী এই বিশেষ রক্তদান শিবিরে রক্তদান করার জন্য যাঁরা নাম নথিভুক্ত করেছেন তাদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি। রক্তদানের মতো মহৎ কর্মসূচির মধ্যে দিয়ে সকল স্তরের স্কুল-কলেজ পড়ুয়া থেকে শুরু করে সকল সরকারী/বেসরকারী  কর্মচারীরা নিজেদের সামাজিক দ্বায়িত্ব পালনে আরও সক্রিয় ভূমিকা পালন করবেন, প্রত্যাশা সুশান্ত চৌধুরীর।


আজকে যাঁরা স্বেচ্ছায় রক্তদানে এগিয়ে এসেছেন তাঁদের  সকলের এই মানবিক কাজের জন্য ধন্যবাদ জানিয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ ও সুস্বাস্থ্য কামনা করেন তিনি। আজকের এই মহতী রক্তদান শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জিরানীয়া মহকুমার মহকুমা শাসক জীবন কৃষ্ণ আচার্য্য,জিরানীয়া নগর পঞ্চায়েতের চেয়ারম্যান রতন দাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর সাহা, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাগণ সহ ছাত্র-ছাত্রীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *