BRAKING NEWS

IPL : গুরুত্ব না পেয়ে সানরাইজার্স হায়দরাবাদ ছাড়লেন কাটিচ

হায়দরাবাদ, ১৮ ফেব্রুয়ারি (হি. স.) : আইপিএল শুরু হতে আর দু’মাসও বাকি নেই। তার আগেই সানরাইজার্স হায়দরাবাদ ছাড়লেন সহকারি কোচ সাইমন কাটিচ । জানাগেছে, নতুন মরসুমের জন্য যে টিম বানিয়েছে তারা, তা একেবারেই পছন্দ নয়। তার উপর টিম ম্যানেজমেন্টের বেশ কিছু সিদ্ধান্তের সঙ্গে একমত হতে পারেননি তিনি। সেই কারণেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন।

‘দ্য অস্ট্রেলিয়ান’-এর রিপোর্ট অনুযায়ী, সানরাইজার্স ফ্র্যাঞ্চাইজিকে যেভাবে চালনা করা হচ্ছ, তা মেনে নিতে পারছেন না কাটিচ। পাশাপাশি ‘অরেঞ্জ আর্মি’ নাকি প্রাক নিলাম পর্বে কাটিচের সঙ্গে দলগঠন নিয়ে কথা বলেনি বলেও জানা গিয়েছে। অভিযোগ উঠছে নিলামের সময় হায়দরাবাদের কোচিং টিম কাটিচ সব টম মুডি, ব্যাটিং কোচ ব্রায়ান লারাদের কোনও পরামর্শই শোনা হয়নি। টিমের সিইও এবং মালিকের মেয়ে কাব্য মারান কারও কোনও কথাই শোনেননি। যা নিয়ে ভিতরে ভিতরে ক্ষুদ্ধ ছিলেন কাটিচ। তার প্রতিবাদে হায়দরাবাদ ছাড়লেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার। শুধু তাই নয়, অনেকের মতে, ডেভিড ওয়ার্নারের সঙ্গে গত মরসুমে যা হয়েছে, তাও মানতে পারেননি কাটিচ। আইপিএলে কাটিচ কোচ হিসেবে ভীষণই অভিজ্ঞ। আর আগে আরসিবির কোচ ছিলেন তিনি। শুধু তাই নয়, স্বচ্ছ কোচিং দর্শন নিয়েই এগোন সব সময়। যে কারণে ক্রিকেট মাঠে আলাদা সম্মানও পেয়ে থাকেন। সেই কাটিচের এই সরে যাওয়া নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

যদিও এখনও পর্যন্ত সানরাইজার্স হায়দরাবাদ বা কাটিচের পক্ষ থেকে কোনও বিবৃতি আসেনি।

সানরাইজার্স হায়দরাবাদের নিলামে কেনা ক্রিকেটার- আইডেন মাক্রাম, ভুবনেশ্বর কুমার, গ্লেন ফিলিপস, ফজলহক ফারুকি, জগদীশা সুচিথ, কার্তিক ত্যাগী, মার্কো জ্যানসেন, নিকোলাস পুরান, প্রিয়ম গর্গ, রাহুল ত্রিপাঠী, শ্রেয়স গোপাল, টি নটরাজন, ওয়াশিংটন সুন্দর, অভিষেক শর্মা, রবিকুমার সামর্থ, রোমারিও শেফার্ড, সৌরভ দুবে, শন অ্যাবট, শশাঙ্ক সিং ও বিষ্ণু বিনোদ।

রিটেন করা ক্রিকেটার- কেন উইলিয়ামসন, আবদুল সামাদ ও উমরান মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *