BRAKING NEWS

Stock Market : ঊর্ধ্বমুখী শেয়ারবাজার, সোনার মূল্যবৃদ্ধি

মুম্বই, ৯ ফেব্রুয়ারি (হি. স.) : ধাক্কা কাটিয়ে ফের ঘুরে দাঁড়াচ্ছে শেয়ারবাজার। বুধবার এক ধাক্কায় সেনসেক্সের সূচক বাড়ল ৬৫৭ পয়েন্ট। ফলে বাজার বন্ধের সময়ে সেনসেক্স দাঁড়িয়েছে ৫৮ হাজার ৪৬৫ দশমিক ৯৭ পয়েন্টে। পাশাপাশি ঊর্ধ্বমুখী নিফটি৫০-ও। ১৯৭ সূচক বেড়ে ১৭ হাজার ৪৬৩ দশমিক ৮০ পয়েন্ট নিয়ে বন্ধ হয়েছে। ফলে অনেকটাই স্বস্তি পেয়েছেন বিনিয়োগকারীরা।

এদিন সকালে বাজার খোলার সঙ্গে সঙ্গেই ঊর্ধ্বমুখী হয়ে ওঠে শেয়ারবাজার। সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই চাঙ্গা হতে থাকে বাজার। রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাঙ্ক, তথ্য প্রযুক্ত ও গাড়ি সংস্থার শেয়ারের দাম চড়তে থাকে। সেই সঙ্গে মেটাল ব্যবসার সঙ্গে জড়িত সংস্থার শেয়ারের দামও বেড়েছে। ফলে শেয়ারবাজারের ব্রোকার থেকে শুরু করে বিনিয়োগকারী-সবার মুখে দিন শেষে হাসি ফুটেছে।

মূলত শেষ ত্রৈমাসিকে যে সব সংস্থা আর্থিক লাভের মুখ দেখেছে, সেই সব সংস্থার প্রতি আস্থা দেখিয়েছেন বিনিয়োগকারীরা। এদিনের শেয়ারবাজারে সবচেয়ে লাভের মুখ দেখেছে কোল ইন্ডিয়া। সংস্থার শেয়ারদর বেড়েছে পাঁচ দশমিক ৪১ শতাংশ। অন্যদিকে শেয়ারবাজারের পাশাপাশি এদিন সোনার দামও ছিল ঊর্ধ্বমুখী। প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়েছে ১৫০ টাকা। যার ফলে ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম দাঁড়িয়েছে ৪৫ হাজার ৫৫০ টাকা। আর প্রতি ১০ গ্রামে ১০ টাকা বেড়ে ২৪ ক্যারেট সোনার দাম দাঁড়িয়েছে ৪৯ হাজার ৫৪০ টাকা।চলতি সপ্তাহের শুরুর দিন থেকেই সোনার বাজারদর ছিল ঊর্ধ্বমুখী। এদিনও তার ব্যতিক্রম হয়নি। এদিন প্রতি ২২ ক্যারেট সোনার দাম আগের দিনের চেয়ে ১৫০ টাকা বেশি ছিল। তিনদিনে ১০ গ্রাম গয়নার সোনার দাম বাড়ল ৪৫০ টাকা। পাশাপাশি ২৪ ক্যারেটের সোনার দাম বেড়েছে প্রতি ১০ গ্রামে ৩৪০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *