BRAKING NEWS

Great success : রেলওয়ে সুরক্ষা বাহিনীর বিরাট সাফল্য, ট্রেনে তল্লাশি চালিয়ে প্রচুর গাঁজা ও জীবন্ত কচ্ছপ উদ্ধার

মালিগাঁও, ৮ ফেব্রুয়ারি : উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের রেলওয়ে সুরক্ষা বাহিনী (আরপিএফ) গত ৫ এবং ৭ ফেব্রুয়ারি বিভিন্ন ট্রেনে তল্লাশির সময় ১৫.৩৮ লক্ষ টাকা মূল্যের গাঁজা উদ্ধার করেছে। এছাড়াও ৫ ফেব্রুয়ারি কাটিহার এবং কামাখ্যা রেলওয়ে স্টেশনে ট্রেন থেকে মোট ৩৮৩টি জীবিত কচ্ছপ উদ্ধার করা হয়েছে।

পূর্বোত্তর সীমান্ত রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক এক বিবৃতিতে জানিয়েছেন, গত ৭ ফেব্রুয়ারি আগরতলা আরপিএফ পোস্টের আরপিএফ দল আগরতলার জিআরপি এর সাথে যৌথভাবে আগরতলা রেলওয়ে স্টেশনে ২০৫০১ নং ডাউন (আগরতলা আনন্দ বিহার তেজস রাজধানী এক্সপ্রেস) ট্রেনে অভিযান চালায়। অভিযানের সময় আরপিএফ দল ১৩ প্যাকেট দাবিহীন গাঁজা উদ্ধার করেছে, যার ওজন ৬২ কেজি এবং মূল্য প্রায় ৬.২ লাখ টাকা। পরে উদ্ধারকৃত গাঁজা ওসি/জিআরপি/আগরতলাকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে। সেইদিনই ট্রেনের আরপিএফ এসকর্ট পার্টি ২০৫০১ নং ডাউন ট্রেন থেকে ২৯.৩ কেজি ওজনের ১৫ প্যাকেট গাঁজা উদ্ধার করে যার মূল্য প্রায় ২.৯৩ লাখ টাকা। পরে উদ্ধার করা গাঁজা নিষ্পত্তির জন্য আবগারি দফতর ধর্মনগরের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, গত ৫ ফেব্রুয়ারি অন্য একটি ঘটনায় আরপিএফ ট্রেন এসকর্ট পার্টি ০৭৬৭৯ নং ডাউন (আগরতলা ধর্মনগর ডেমু স্পেশাল ) ট্রেনে এস্কর্ট করার সময় প্রায় ৫টি দাবিহীন ব্যাগে ৩৬ কেজি গাঁজা উদ্ধার করে যার মূল্য প্রায় ৩.৬ লক্ষ টাকা। পরবর্তী সময়ে উদ্ধারকৃত গাঁজা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ওসি/জিআরপি/আগরতলার কাছে হস্তান্তর করা হয়েছে। সেই দিন ট্রেনের আরপিএফ এসকর্ট পার্টি ১৫৬২৬ নং আপ (আগরতলা দেওঘর এক্সপ্রেস) ট্রেনে এস্কর্ট করার সময় প্রায় ২৯.৫ কেজি দাবিহীন গাঁজা উদ্ধার করে যার মূল্য প্রায় ২.৯৫ লক্ষ টাকা। পরে উদ্ধারকৃত গাঁজা পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ওসি / জিআরপি/ বদরপুরের কাছে হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে, গত ৫ ফেব্রুয়ারি আরপিএফ পোস্ট কাটিহার (পূর্ব) -এর অফিসার এবং কর্মচারীদের নিয়ে গঠিত আরপিএফ টিম ১৯৩০৫ নং (ড. আম্বেদকর নগর- কামাখ্যা সাপ্তাহিক এক্সপ্রেস) ট্রেনে অভিযান চালিয়ে সিটের নীচে রাখা একটি দাবিহীন পাটের বস্তা শনাক্ত করে। পাটের বস্তা তল্লাশি করে ১৪৮টি জীবন্ত কচ্ছপ পাওয়া যায়। উদ্ধার হওয়া কচ্ছপগুলিকে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বন বিভাগের রেঞ্জ অফিসার কাটিহার (বিহার) – এর কাছে হস্তান্তর করা হয়েছে। আবার সেই দিন কামাখ্যা রেলওয়ে স্টেশনে ১৯৩০৫ নং ট্রেনটি আসার পর কামাখ্যার আরপিএফ দল ওই ট্রেনে তল্লাশি চালায়। তল্লাশির সময় তারা ২৩৫টি জীবিত কচ্ছপ সম্বলিত ১০টি দাবিহীন ব্যাগ শনাক্ত করেছে। পরে উদ্ধারকৃত কচ্ছপগুলিকে পরবর্তী প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়ার জন্য থানামুখ ফরেস্ট বিট অফিসার কামরুপ ইস্ট ডিভিশন গুয়াহাটি রেঞ্জের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *