BRAKING NEWS

জমি অধিগ্রহনে ক্ষতিপূরণ মিলেনি, ক্ষুব্ধ এলাকাবাসীর সড়ক অবরোধ

খোয়াই, ৫ জানুয়ারি : বিকল্প জাতীয় সড়ক নির্মাণের জন্য জমি অধিগ্রহণ করে উপযুক্ত টাকা পয়সা মিটিয়ে না দেওয়ায় ক্ষুব্ধ হয়ে বুধবার সকাল থেকে আগরতলা খোয়াই সড়কের সুবল সিং এলাকায় পথ অবরোধ করেন এলাকাবাসী। সকাল আটটা থেকে পথ অবরোধ শুরু হয়। ঘটনার খবর পেয়ে মোহনপুরের অতিরিক্ত মহকুমা শাসক এবং সিধাই থানার পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। প্রশাসনের কর্মকর্তারা অবরোধকারীদের সঙ্গে আলোচনায় মিলিত হন।


অবরোধকারীরা প্রশাসনের কর্মকর্তাদের জানান, জাতীয় সড়ক নির্মাণের জন্য তাদের বাড়িঘর, দোকানপাট এবং অন্যান্য মূল্যবান গাছ কেটে জাতীয় সড়ক নির্মাণের কাজ শুরু করা হয়েছে। অথচ তাদেরকে উপযুক্ত পরিমাণ ক্ষতিপূরণ মিটিয়ে দেয়া হয়নি। সে কারণেই  তারা বুধবার সকাল থেকে সুবল সিং এলাকায় পথ অবরোধে সামিল হন। অবরোধের ফলে দু-দিকে ব্যাপক সংখ্যক যানবাহন আটকে পড়ে। তাতে যাত্রীদুর্ভোগ চরম আকার ধারণ করে।


অবশেষে প্রশাসনের কর্মকর্তারা অবরোধকারীদের আশ্বস্ত করেন, এ বিষয় নিয়ে প্রশাসনের সঙ্গে আন্দোলনকারীদের একটি বৈঠকের ব্যবস্থা করা হবে। ওই বৈঠকে এসব বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এই আশ্বাসের ভিত্তিতে বেলা সাড়ে বারোটা নাগাদ পথ অবরোধ মুক্ত করা হয়। তারপর পুনরায় যানবাহন চলাচল শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *