BRAKING NEWS

এয়ার ইন্ডিয়া দৈনিক ২০ কোটি টাকার ক্ষতি, কেন্দ্র জানাল দিল্লি হাইকোর্টকে

নয়াদিল্লি, ৪ জানুয়ারি (হি.স) : এয়ার ইন্ডিয়া ক্রমাগত লোকসানে ছিল এবং কেন্দ্র আর লোকসান বহন করতে পারবে না, মঙ্গলবার দিল্লি হাইকোর্টকে জানিয়েছে কেন্দ্র। প্রতিদিন আনুমানিক ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে এবং আরও বেশি জনসাধারণের অর্থ অপচয়ের অনুমতি দিতে পারে না, ইউনিয়ন অফ ইন্ডিয়ার আইনজীবী আদালতকে বলেন।

ভারতের সলিসিটর জেনারেল তুষার মেহতার দাখিল করা মঙ্গলবার দিল্লি হাইকোর্টে বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীর একটি আবেদনের শুনানির সময় এসেছিল যা এয়ার ইন্ডিয়ায় সরকার নিজের অংশ বিক্রি করে পাশে রাখার চেষ্টা করেছিল।
এদিন সলিসিটর জেনারেল মেহতা যুক্তি দিয়েছিলেন, সফল দরদাতা ট্যালেস প্রাইভেট লিমিটেড সম্পূর্ণভাবে টাটা সন্সের মালিকানাধীন এবং এয়ার এশিয়ার সঙ্গে সম্পর্কহীন। তিনি আরও বলেন, বিনিয়োগ একটি নীতিগত সিদ্ধান্ত এবং ভারী ক্রমাগত লোকসানের কারণে ২০১৭ সালে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রধান বিচারপতি ডিএন প্যাটেল এবং বিচারপতি জ্যোতি সিং-এর একটি বেঞ্চ এয়ার এশিয়ার পক্ষে এই বিষয়ে হাজির হওয়া স্বামী, এসজি মেহতা এবং সিনিয়র অ্যাডভোকেট হরিশ সালভের দেওয়া যুক্তিগুলি শুনে আগামী ৬ জানুয়ারি এই পিটিশনের উপর আদেশ দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *