BRAKING NEWS

Workshops : রাষ্ট্রীয় শিশু সুরক্ষা কমিশন ও রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৯ ডিসেম্বর।। উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগরের বি এম এস হলে রাষ্ট্রীয় শিশু সুরক্ষা কমিশন ও রাজ্য শিশু সুরক্ষা কমিশনের উদ্যোগে এক দিনের কর্মশালা অনুষ্ঠিত। বধবার ধর্মনগরের বি এম এস হলে বিদ্যা ভারতীর পক্ষ থেকে রাষ্ট্রীয় শিশু অধিকার সুরক্ষা কমিশন ও ত্রিপুরা রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের যৌথ উদ্যোগে একদিনের এক কর্মশালা অনুষ্ঠিত হয় ।এই কর্মশালার মুখ্য উদ্দেশ্য হচ্ছে শিশুদের মধ্যে মাদক পদার্থের অপব্যবহার এবং অবৈধ পাচারের উপর কর্মপরিকল্পনা।

কর্মশালায় উপস্থিত ছিলেন রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনের চেয়ারপারসন নিলিমা ঘোষ ,উত্তর জেলা পরিষদের সভাধিপতি ভবতোষ দাস ,জেলা শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপারসন উদয় শংকর নাথ ,জেলা পঞ্চায়েত অধীক্ষক গৌতম চৌধুরী, মানসিক রোগ বিশেষজ্ঞ ডক্টর পুনম মুখার্জি এবং বিভিন্ন দপ্তর ও এনজিওদের 17 টি দল। নিলিমা ঘোষ কর্মশালায় বক্তব্য রাখতে গিয়ে বলেন ইতিমধ্যেই দক্ষিণ জেলা, পশ্চিম জেলা এবং ধলাই জেলায় এই কর্মশালা সম্পন্ন হয়েছে। উত্তর ত্রিপুরা জেলার জেলা সদর ধর্মনগরের বি এম এস হলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। তিনি উদ্বেগের সঙ্গে বলেন,লক্ষ্য করা যাচ্ছে যে শিশুদের মধ্যে ইদানিং ড্রাগসের প্রতি আসক্তি বেড়েই চলেছে।

তাদেরকে কিভাবে ড্রাগস থেকে দূরে রাখা যায় তা নিয়ে সর্বত্র সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়। তাছাড়া শিশু পাচার একটি বড় সমস্যা হয় দাঁড়িয়েছে। রাজ্যের ক্ষেত্রে নাবালক নাবালিকা টাকা রোজগারের জন্য রাজ্য ছেড়ে বহি রাজ্য বুঝে পাড়ি দিচ্ছে। এর ফলে অনেক ক্ষেত্রেই অঘটন ঘটে চলেছে । সাম্প্রতিককালে উত্তর ত্রিপুরা জেলার কাঞ্চনপুরের শরণার্থী শিবির থেকে পালিয়ে যাওয়া শিশুদেরকে ফিরিয়ে আনা সম্ভব হয়েছে।। শিশু পাচার রোধ ও মাদকদ্রব্য সেবন সম্পর্কে সকলকে সচেতন থাকতে শিশু সুরক্ষা কমিশনের চেয়ারপার্সন নিলিমা ঘোষ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন সহ সকল জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *