BRAKING NEWS

মঙ্গলবার সাগরে পৌঁছচ্ছেন মুখ্যমন্ত্রী, পুজো দেবেন কপিলমুনি মন্দিরে

কলকাতা, ২৮ ডিসেম্বর (হি. স.) : মঙ্গলবার দুপুরে হেলিকপ্টারে সাগরে পৌঁছচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন বিকেলে তিনি কপিলমুনি মন্দিরে পুজো দেবেন। পুজোর পাশাপাশি কপিলমুনির মন্দিরের পরিচালনার দায়িত্বে থাকা হনুমান গড়গড়ি বলবেন। সাগরের পরিকাঠামো প্রস্তুতির কাজ ঘুরে দেখবেন।

বুধবার বেলায় উদ্বোধন দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক বৈঠক। এই গত বৈঠক থেকে জেলার উন্নয়নের পাশাপাশি মেলার সাগরমেলা নিয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি মুখ্যমন্ত্রী। খতিয়ে দেখবেন মুখ্যমন্ত্রী। এদিন প্রশাসনিক কারণে বৈঠকের পাশাপাশি বেশ কিছু প্রকল্পের আদালতের ও শিলান্যাস করবেন মুখ্যমন্ত্রী। কয়েক বছর ধরে সাগরমেলার আগে এসে প্রস্তুতি সরজমিনে দেখে যান মুখ্যমন্ত্রী। গত বছর করোনার বাড়াবাড়ির জন্য আসেননি। গতবছর কলকাতা উচ্চ রায় মেনে পুণ্যার্থীর সংখ্যা কম রাখতে হয়েছিল। পরিবর্তে ভার্চুয়াল মাধ্যমে জোর দেওয়া হয়। তুলনায় এ বছর এখনও করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে।

এছাড়া সাগর রকের ১৮ ঊর্ধ্বদের একশো শতাংশ ডবল ডোজ সম্পূর্ণ করেছে জেলা স্বাস্থ্য দপ্তর। মেলার আয়োজনের সঙ্গে যুক্ত আধিকারিক, পুলিশকর্মী, স্বেচ্ছাসেবক সকলকে ডবল ডোজ ভ্যাকসিন নিতে হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মুখ্যমন্ত্রী কলকতায় ফিরবেন। মুখ্যমন্ত্রীর এই সফর নিয়ে সবরকম প্রস্তুতি সেরে রেখেছে জেলা প্রশাসন। জেলাশাসক পি উলগানাথন জানিয়েছেন, মেলার পরিকাঠামো প্রস্তুতির কাজ শেষ পর্যায়ে কোভিডবিধি মেনে সবরকম ব্যবস্থা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *