BRAKING NEWS

রবিবার কলকাতা বিক্ষোভের প্রস্তুতি পদ্মের, বিধায়কদের তৈরি থাকার নির্দেশ শুভেন্দুর

কলকাতা, ১৮ ডিসেম্বর (হি. স.) : কলকাতায় পুরভোট রবিবার। পুরভোটের দিন গোলমালের অভিযোগ উঠলে গেরুয়া শিবির যে তা নিয়ে রাজ্য জুড়ে বিক্ষোভের পথে হাঁটতে পারে সে ইঙ্গিত আগেই দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।বিজেপি সূত্রে খবর, দলের সব বিধায়কদেরই রবিবার সকাল থেকে অনুগামীদের সঙ্গে নিয়ে জেলা দফতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। থাকতে বলা হয়েছে জেলা নেতাদেরও।

সূত্রের খবর, শহরের ১৪৪টি ওয়ার্ডের মধ্যে ১৪২টিতে লড়াইয়ে থাকা বিজেপি আগে থেকেই ভোটে কারচুপির অভিযোগ তোলার প্রস্তুতি নিয়ে রাখছে। বিজেপি ঠিক করেছে, কলকাতার কোথাও কোনও অভিযোগ উঠলেই রাজ্য জুড়ে বিক্ষোভ দেখানো হবে। সকাল ১০টার পরে রাজ্য নেতৃত্বের নির্দেশ গেলেই জেলায় জেলায় পথ অবরোধ কর্মসূচিতে অংশ নিতে হবে। এই কর্মসূচিতে বেশি করে গুরুত্ব দিতে বলা হয়েছে কলকাতার আশপাশের জেলাগুলিকে। দুই ২৪ পরগনা এবং হাওড়া, হুগলির নেতাদের সে কারণে রবিবার সকাল থেকে প্রয়োজনীয় প্রস্তুতি রাখতে বলা হয়েছে।

কলকাতায় পুরভোটের দিনে বেশির ভাগ বিধায়কই শহরে থাকতে পারবেন না। রবিবার কলকাতায় থাকছেন না বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও। শুক্রবার প্রচার পর্ব শেষ হওয়ার পরে তিনি বালুরঘাটে চলে গিয়েছেন। জানা গিয়েছে, রবিবার কোনও কর্মসূচি হলে বালুরঘাটেই পথে নামতে পারেন তিনি। তবে কলকাতার ভোটার হওয়ায় আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল থাকতে পারবেন। জানা গিয়েছে, অগ্নিমিত্রাকে বিজেপি-র রাজ্য দফতরে থাকতে বলা হয়েছে। বাকি বিধায়কেরা নিজের নিজের এলাকায় থেকে কলকাতার উপরে নজর রাখবেন।

রাজ্য দফতরে অগ্নিমিত্রা ছাড়াও থাকার কথা কলকাতা পুরভোটের দায়িত্বে থাকা দুই সাংসদ পুরুলিয়ার জ্যোতির্ময় সিংহ মাহাতো এবং ব্যারাকপুরের অর্জুন সিংহের। এ ছাড়াও থাকবেন দলের রাজ্য সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় এবং সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী। জানা গিয়েছে, কলকাতার বিজেপিকর্মীদেরও প্রস্তুত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে রাজ্য নেতৃত্বের পক্ষে। বলা হয়েছে, রাজ্য নেতৃত্ব নির্দেশ দিলেই উত্তরের মুরলীধর সেন লেন থেকে কলকাতা দক্ষিণের সরোজনী নাইডু সরণিতে রাজ্য নির্বাচন কমিশন দফতরের উদ্দেশে মিছিল বের হবে। পুলিশ মিছিল আটকালে কলকাতায় পথ অবরোধ করবেন বিজেপিকর্মী ও সমর্থকরা। এমনই পরিকল্পনা করে রেখেছে বিজেপি। বিজেপি সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতা সংলগ্ন কোনও এলাকায় থাকবেন শুভেন্দু। সঙ্গে থাকবেন আরও কয়েকজন বিধায়ক। কলকাতায় মিছিল হলে তিনিই নেতৃত্ব দিতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *