BRAKING NEWS

আমেরিকায় মর্মান্তিক ঘটনা, ক্রিসমাস প্যারেডে জনতাকে পিষে দিল বেপরোয়া গাড়ি

ওয়াশিংটন, ২২ নভেম্বর (হি.স) : আমেরিকায় বাৎসরিক ক্রিসমাস প্যারেড জনতাকে পিষে দিল বেপরোয়া গাড়ি । রবিবার উইসকনসিনের ওয়াউকেশাতে ক্রিসমাস প্যারেডে একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি প্যারেড দেখতে আসা ভিড়ে ঠাঁসা জনতার উপ্র দিয়ে দুরন্ত গতিতে পিষে দেয় । যার ফলে বহু মানুষ আহত হয়েছেন ।মর্মান্তিক এই ঘটনায় গুরুতর আহত ২২ জনকে হাসপাতালে ভরতি করতে হয়েছে। ঘটনায় জড়িত থাকা সন্দেহে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে ওয়াউকেশার পুলিশ। এই ঘটনাটি নাশকতারও হতে পারে মনে করছে স্থানীয় প্রশাসন।
ওয়াউকেশাতে প্রতিবছরই বাৎসরিক ক্রিসমাস প্যারেড অনুষ্ঠান হয়ে থাকে। অন্যবারের মতোই এবারও প্যারেড দেখতে রাস্তায় ও রাস্তার দু’পাশে বহু মানুষ জমায়েত হয়েছিলেন। স্থানীয় সময় রবিবার বিকেল সাড়ে চারটে নাগাদ আচমকাই একটি স্পোর্টস ইউটিলিটি গাড়ি সেই ভিড়কে পিষে দিয়ে দ্রুত গতিতে বেরিয়ে যায়। এর ফলে বহু মানুষ হতাহত হয়েছে বলে মনে করছে পুলিশ। গুরুতর আহত ২২ জনকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন শিশুও রয়েছে।

ঘটনায় জড়িত থাকা সন্দেহে একজন সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে ওয়াউকেশার পুলিশ। ওয়াউকেশার ঘটনায় জড়িত ঘাতক গাড়িটিকে মিলওয়াকি থেকে প্রায় ৩২ কিলোমিটার পশ্চিম থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে ওয়াউকেশা পুলিশ।
ঘটনাটি সন্ত্রাসবাদী হামলা কিনা তা এখনও জানা যায়নি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওতে দেখা গিয়েছে, একটি লাল এসইউভি ক্রিসমাস প্যারেডের মধ্য দিয়ে দ্রুত গতিতে চলে যাচ্ছে। গাড়ির ধাক্কা থেকে বাঁচতে বহু মানুষ এদিক-ওদিক ছোটাছুটি করছেন। অন্য একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ গাড়িটিকে থামানোর জন্য গুলি চালাচ্ছে। সেই সময় রাস্তার একটি ব্যারিয়ার ভেঙে গাড়িটি চলে যায়।

টুইটারে পোস্ট হওয়া ওয়াউকেশারের কয়েকটি ছবি ও অন্য ভিডিওতে দেখা গিয়েছে, ঘটনার পর ক্রিসমাস লাইটে সাজানো রাস্তায় পুলিশের গাড়ি এবং অ্যাম্বুল্যান্স ভিড় করে দাঁড়িয়ে রয়েছে। পুলিশের পাশাপাশি আহতদের আত্মীয়-বন্ধুরাও আক্রান্তদের হাসপাতালে পৌঁছানোর কাজে হাত লাগাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *