BRAKING NEWS

Coronavirus : দেশে করোনাভাইরাসে ফের বাড়ল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা

নয়াদিল্লি, ২১ নভেম্বর (হি.স) : দেশে এখনও নিম্নমুখী করোনা সংক্রমণ। রবিবারও অনেকটা কমেছে দেশের অ্যাকটিভ কেস ও সুস্থতার হার। তবে দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা সামান্য হলেও বেড়েছে।

স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৮৮ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় খানিকটা বেড়েছে দৈনিক মৃতের সংখ্যাও। একদিনে মৃত্যু হয়েছে ৩১৩ জনের। এখনও পর্যন্ত মহামারীর বলি ৪ লক্ষ ৬৫ হাজার ৬৬২ জন।
স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের অ্যাকটিভ কেস মোট আক্রান্তের ০.৩৬ শতাংশ। যা কিনা ২০২০ সালের মার্চ মাসের পর সর্বনিম্ন। আপাতত করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লক্ষ ২২ হাজার ৭১৪ জন। হিসেব বলছে, এখনও পর্যন্ত করোনার কবল থেকে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৯ লক্ষ ২২ হাজার ৩৭ জন। আর সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ। এটাও গতবছর মার্চ মাসের পর সর্বোচ্চ।

এদিকে, করোনার পরিসংখ্যানে খানিকটা স্বস্তি মিললেও টিকাকরণে তৎপরতা কমাচ্ছে না ভারত। স্বাস্থ্যমন্ত্রক সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্যগুলিকে ১২৯ কোটি টিকার ডোজ পাঠিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে ১১৬ কোটি ৫০ লক্ষ ৫৫ হাজার ২১০ ডোজ টিকা ইতিমধ্যেই দেওয়া হয়েছে। শুধু গত ২৪ ঘণ্টায় টিকা দেওয়া হয়েছে ৬৭ লক্ষের বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *