BRAKING NEWS

Speculation : বিল তৈরি হয়, বাতিল হয়, নতুনভাবে ফিরেও আসে, কৃষি আইন নিয়ে জল্পনা উস্কালেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ

নয়াদিল্লি, ২১ নভেম্বর (হি.স) : শুক্রবার জাতির উদ্দেশে ভাষণে তিন কৃষি আইন প্রত্যাহারের কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই পরিস্থিতিতে কৃষি আইন নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন বিজেপি সাংসদ সাক্ষী মহারাজ।

তিনি বলেছেন, বিল আসে, আবার অনেক সময় বাতিলও হয়। সেগুলি ফিরেও আসতে পারে, নতুন করে আইন প্রণয়নও হতে পারে। সাক্ষী মহারাজের মতে, নির্বাচনের সঙ্গে এই আইন প্রত্যাহারের কোনও সম্পর্ক নেই। বিল তৈরি হতেই থাকে, বাতিলও হয়, আবার ফিরে আসবে, তৈরি হবে, এতে সময় লাগে না।


কৃষি আইন বাতিল করায় মোদির প্রশংসাও করেন বিজেপি সাংসদ। তিনি বলেন, বিল ও দেশের মধ্যে প্রধানমন্ত্রী দেশকে বেছে নিয়েছেন।প্রধানমন্ত্রী উদার মনের পরিচয় দেওয়ায় তাঁকে ধন্যবাদ। অনেকেরই অসৎ উদ্দেশ্য ছিল। মোদীর আইন প্রত্যাহারের সিদ্ধান্তে তাঁরা বড় ধাক্কা খেয়েছেন। যোগী আদিত্যনাথের উচ্ছ্বসিত প্রশংসা করেছেনও বিজেপি সাংসদ। তাঁর কথায়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে কেউ টক্কর দিতে পারবে না।

বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে তিনটি কৃষি আইন প্রত্যাহারের প্রস্তাব পেশ করা হতে পারে। সূত্রের খবর, সেদিনের বৈঠকেই আইন প্রত্যাহারের সিদ্ধান্ত ছাড়পত্র দিয়ে দেবে মন্ত্রিসভা। তার পর আসন্ন শীতকালীন অধিবেশনে সংসদে আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করা হবে আইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *