BRAKING NEWS

লিখটেনস্টাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিল কাতারের টিকেট নিশ্চিত করা জার্মানি

বায়ার্ন মিউনিখ, ১২ নভেম্বর (হি.স.) : ২০২২ কাতার বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে বৃহস্পতিবার রাতে লিখটেনস্টাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিল আগেই কাতারের টিকিট নিশ্চিত করে জার্মানি। ম্যাচের নবম মিনিটে লিখটেনস্টাইন ১০ জনের দলে পরিণত হলে শুরু হয় জার্মানির গোল বন্যা। দিশেহারা লিখটেনস্টাইন দুবার আত্মঘাতী গোল করে। সব মিলিয়ে গোল বন্যায় ভেসে গেল তারা। নিয়মিত ছয় ফুটবলারকে ছাড়াই বড় জয়ের উৎসবে মাতল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

জার্মানির কোচ হিসেবে প্রথম ছয় ম্যাচের সবগুলো জিতে রেকর্ড গড়লেন হান্স ফ্লিক। এ ম্যাচেই আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হলো আগেই সাবেক হয়ে যাওয়া জার্মানির কোচ ইওয়াখিম লুভকে। স্ট্যান্ডে বসে তিনি উপভোগ করলেন দলের দাপুটে ফুটবল।

ভক্সওয়াগন অ্যারেনায় লিখটেনস্টাইনের দুঃস্বপ্নময় রাতের শুরু নবম মিনিটে ইয়েন্স হোফের ফাউল করে লাল কার্ড পেয়ে মাঠ ছাড়ার পর থেকে। স্পট কিক থেকে ইলকাই গিনদোয়ান এগিয়ে নেন জার্মানিকে। ডানিয়েল কাফমানের ২০তম মিনিটের আত্মঘাতী গোলে ব্যবধান হয় দ্বিগুণ। এরপর এক মিনিটের ব্যবধানে আরও দুই গোল হজম করে কোণঠাসা হয়ে পড়ে লিখটেনস্টাইন। ২২তম মিনিটে লেরয় সানে ও ২৩তম মিনিটে মার্কো রয়েস লক্ষ্যভেদ করেন। নিজেদের মাঠে বড় জয়ের পথে ছুটতে থাকে জার্মানরা। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়ান সানে। ৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে লিখটেনস্টাইন। গোল বন্যার এ পর্বের শুরু টমাস মুলারের হাত ধরে। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু, ৮৬তম মিনিটে মুলার আরও একবার লক্ষ্যভেদ করেন। সবশেষ আত্মঘাতী গোল করেন মাক্সিমিলিয়ান গাপেল!
এ নিয়ে ৯ ম্যাচে ৮ জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ে ‘জে’ গ্রুপে শীর্ষে রয়েছে জার্মানি। অষ্টম হারের তেতো স্বাদ পাওয়া লিখটেনস্টাইন ১ পয়েন্ট নিয়ে আছে তলানিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *