BRAKING NEWS

Protest procession was held in the capital : সিটুর উদ্যোগে আগরতলা শহরে প্রতিবাদ বিক্ষোভ মিছিল সংঘটিত করা হল

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩১ আগস্ট।। সিটুর উদ্যোগে আজ রাজধানী আগরতলা শহরে এক প্রতিবাদ বিক্ষোভ মিছিল সংঘটিত করা হয়। মিছিলটি সিটু অফিসের সামনে থেকে শুরু হয়ে আগরতলা শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। বর্তমান কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার শ্রমিক শ্রেণীর স্বার্থ বিরোধী কাজ করে চলেছে বলে গুরুতর অভিযোগ করেছেন সিটু নেতৃবৃন্দ। মঙ্গলবার রাজধানী আগরতলা শহরে সিটুর বিভিন্ন শ্রমিক সংগঠনের পক্ষ থেকে মিছিল সংঘটিত করা হয়।

মিছিলে অংশ নেন সিটু নেতা মানিক দে বিরোধী দলনেতা মানিক সরকার সহ অন্যান্য নেতৃবৃন্দ। মিছিলটি শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে পথসভায় মিলিত হয়। পথসভায় বক্তব্য রাখতে গিয়ে বিরোধী দলনেতা মানিক সরকার কেন্দ্রীয় সরকারকে জনবিরোধী আখ্যায়িত করেছেন। কেন্দ্রীয় সরকার রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলিকে ক্রমাগত বিক্রি করে দেওয়ার চক্রান্তে লিপ্ত হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। এ ধরনের চক্রান্তের ফলে দেশের অর্থনৈতিক ব্যবস্থা আরো পঙ্গু হয়ে পড়বে বলে তিনি মন্তব্য করেন। শ্রমিক শ্রেণীর মানুষকে নিজেদের স্বার্থ রক্ষার তাগিদে লড়াই-সংগ্রাম আরো জরদার করতে হবে বলেও তিনি অভিমত ব্যক্ত করেন।

তিনি বলেন লড়াই সংগ্রামের মধ্য দিয়ে শ্রমিকশ্রেণীর স্বার্থ সুরক্ষিত করতে হবে। তিনি বর্তমান রাজ্য সরকারের কাজ-কর্মের ও তীব্র সমালোচনা করেন। বর্তমান সরকার শ্রমিক শ্রেণীর স্বার্থ সুরক্ষায় কোনো পদক্ষেপ গ্রহণ করছে না বলে তিনি অভিযোগ করেন। নিজেদের অধিকার আদায়ের আন্দোলনকে আরো শক্তিশালী করতে শ্রমিক মেহনতি অংশের মানুষকে আরও অধিক সংখ্যায় লড়াই-সংগ্রামে শামিল হতে আহ্বান জানিয়েছেন তিনি।

বিরোধী দলের নেতা বলেন লড়াই-সগ্রাম ছাড়া তাদের কাছ থেকে কোনো দাবি আদায় করা সম্ভব নয়। সিটুর মিছিলকে কেন্দ্র করে রাজধানী আগরতলা শহরে বিভিন্ন এলাকা থেকে সিটু সমর্থিত বিভিন্ন শ্রমিক সংগঠনের কর্মী-সমর্থকরা শমিল হন। অবশ্য মিছিলকে কেন্দ্র করে কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সংবাদ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *