BRAKING NEWS

Birth anniversary of Lord Krishna : শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী তিথি তে ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ আগস্ট।। ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী তিথি তে ধর্মপ্রাণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়। তেলিয়ামুড়াতেও ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বিশেষ পূজার্চনার আয়োজন করা হয়েছে। তেলিয়ামুড়া দুগ্ধ ব্যাবসায়ী সমিতির উদ্যোগে এবং ত্রিপুরা যাদব মহাসভা তেলিয়ামুড়া শাখার সহায়তায় তেলিয়ামুড়া ধান বাজার শেডঘরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব শুরু হলো সোমবার থেকে। বর্তমান করোণা পরিস্থিতিকে মান্যতা দিয়ে যাবতীয় বিধিনিষেধ মেনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হচ্ছে। বিগত ১৫ বছর যাবত এই উৎসব তেলিয়ামুড়ায় অনুষ্ঠিত হয়ে আসছে।

কিন্তু গত বছর করোণা মহামারীর কারণে এই জন্মাষ্টমী উৎসব উদযাপন করা সম্ভবপর হয়নি। মূলত ভগবান শ্রীকৃষ্ণকে স্মরণ করার উদ্দেশ্যে এবং ভগবান শ্রীকৃষ্ণের জন্মের ইতিকথা সাধারণ মানুষ জনের মধ্যে প্রচার করার উদ্দেশ্যে এই উৎসব করা হয়ে থাকে।ভগবান শ্রীকৃষ্ণের ছোটবেলায় বিভিন্ন অবতারের রূপ এই জন্মাষ্টমী উৎসবের মধ্যে দিয়ে তুলে ধরা হয়ে থাকে। এবছর তেলিয়ামুড়ায় ভগবান শ্রীকৃষ্ণের পাঁচ (৫) টি রুপ তুলে ধরা হয়েছে। তবে অন্যান্য বছর এর থেকে বেশি জাঁকজমকপূর্ণ ভাবে পালন করা হয়ে থাকে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উৎসব। তবে এ বছর জন্মাষ্টমী উৎসব উপলক্ষ্যে ১ লাখ ২৫ হাজার টাকা বাজেট নিয়ে তারা নেমেছে।ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে তেলিয়ামুড়া ছাড়াও রাজ্যের বিভিন্ন স্থানে বিভিন্ন মন্দিরে ভক্তবৃন্দের ব্যাপক ভিড় পরিলক্ষিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *