BRAKING NEWS

Illegally crossing the border : অবৈধভাবে সীমান্ত ডিঙিয়ে বাংলাদেশে যাওয়ার সময় ত্রিপুরায় ধৃত চার

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৩০ আগস্ট।। বাংলাদেশে ফিরে যাওয়ার সময় ত্রিপুরায় ইন্দো-বাংলা ইয়াকুব নগর বিওপিতে কর্মরত ১৩৯ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানরা চার জন বাংলাদেশী নাগরিককে আটক করেছেন। একই পরিবারের ওই চারজন রবিবার গভীর রাতে বাংলাদেশে ফিরে যাচ্ছিলেন। তাঁরা কাশ্মীর থেকে ফিরেছেন বলে বিএসএফ জানিয়েছে। তাঁদের সাথে একটি ই-রিক্সাও আটক করেছে বিএসএফ। ধৃত চারজনকে ধর্মনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। আগামীকাল তাদের আদালতে সোপর্দ করবে পুলিশ।


বিএসএফ জানিয়েছে, আব্দুল জলিল(৩০), তার স্ত্রী সোনিয়া বেগম(২৭) তাঁদের দুই সন্তান সাব্বির হুসেন(৫) এবং কাম্বির হুসেন(২)-কে রবিবার গভীর রাতে সীমান্ত ডিঙিয়ে বাংলাদেশে যাওয়ার সময় বিএসএফ জওয়ানরা আটক করেছে। তাঁদের কাছ থেকে ভারতীয় মুদ্রায় নগদ পাঁচ হাজার টাকা ও একটি ই-রিক্সা উদ্ধার হয়েছে। জেরায় বিএসএফ জানতে পেড়েছে, বাংলাদেশের সিলেট জেলার ইসলামপুরের বাসিন্দা আব্দুল জলিল ১১ বছর আগে অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন। এরপর স্ত্রীকে নিয়ে তিনি কাশ্মীর চলে গিয়েছিলেন। সেখানেই এতকাল দিন মজুরের কাজ করে সংসার প্রতিপালন করেছেন তিনি। কিন্ত সম্প্রতি কাশ্মীরে বহিরাগতদের ধরপাকড় শুরু হওয়ায় বাধ্য হয়ে তারা কাশ্মীর থেকে ফিরে আসেন।


আব্দুল জলিল জানিয়েছেন, দালালের সাহায্যে অসমের বদরপুর পর্যন্ত এসেছেন তাঁরা। সেখান থেকে এক ব্যক্তির সহযোগে বাংলাদেশে ফিরে যাওয়ার উদ্দেশ্যে ই-রিক্সায় ইয়াকুব নগর সীমান্তে পৌছে গিয়েছিলেন। কিন্ত, সীমান্তে টহলরত বিএসএফ জওয়ানরা তাঁদের আটক করেন। বর্তমানে তাঁরা ধর্মনগর পুলিশের হেফাজতে রয়েছেন। আগামীকাল তাঁদের আদালতে সোপর্দ করবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *