BRAKING NEWS

রাহুলের বিতর্কিত পোস্ট সরিয়ে দিল ফেসবুক, একই পথে ইনস্টাগ্রামও

নয়াদিল্লি, ২০ আগস্ট (হি.স.) : প্রাক্তন কংগ্রেস সভাপতি এবং লোকসভার সাংসদ রাহুল গান্ধীর বিতর্কিত পোস্ট সরিয়ে দিল ফেসবুক ।এই একই পথে হেঁটে ইনস্টাগ্রামও রাহুল গান্ধীর বিতর্কিত পোস্ট সরিয়ে দিয়েছে । এতে রাহুল ধর্ষিতা নাবালিকার আত্মীয়দের পরিচয় প্রকাশ করেছিলেন।

সম্প্রতি রাজধানী দিল্লির বুকে ন’বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুন করা হয় । এরপর পরিবারকে না জানিয়ে দেহ পুড়িয়ে দেওয়া হয় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় । যে ঘটনায় শিহরিত হয়েছিল গোটা দেশ। রাহুল গান্ধী মৃত নাবালিকার আত্মীয়দের সঙ্গে দেখা করেন এবং সবার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস (এনসিপিসিআর) সহ অনেকেই এই বিষয়ে আপত্তি জানিয়েছেন। এই ইস্যুতে, টুইটার প্রথমে রাহুলের পোস্ট সরিয়েছে এবং তারপর তার অ্যাকাউন্ট লক করেছে এবং এখন ফেসবুকও তার পোস্ট সরিয়ে দিয়েছে।


জানা গেছে, ফেসবুকের অনুরোধের পরও রাহুল গান্ধী এই পোস্টটি অপসারণ না করলে ফেসবুক এই পদক্ষেপ নেয়। সূত্র বলছে, ভারতীয় আইন এবং গোপনীয়তার কথা উল্লেখ করে ফেসবুক প্রথমে রাহুল গান্ধীকে পোস্টটি সরানোর অনুরোধ করেছিল। এই ইস্যুতে যখন রাহুলের কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি, তখন ফেসবুক রাহুলের পোস্ট সরিয়ে দেয়।


উল্লেখ্য, ন্যাশনাল কমিশন ফর প্রোটেকশন অব চাইল্ড রাইটস (এনসিপিআর) রাহুলের এই বিতর্কিত পোস্টের বিষয়ে ফেসবুকে সমন পাঠিয়েছিল এবং রাহুল গান্ধীর পোস্টকে বৈধ নয় বলে দাবি করেছিল এবং ব্যবস্থা নেওয়ার দাবি করেছিল। ফেসবুক এ ব্যাপারে রাহুলকে একটি চিঠি পাঠিয়েছিল এবং মেইলে তার সঙ্গে যোগাযোগ করেছিল কিন্তু রাহুল গান্ধীর কাছ থেকে কোনও প্রতিক্রিয়া পায়নি। এর পরিপ্রেক্ষিতে ফেসবুক শুক্রবার পোস্টটি সরিয়ে দিয়েছে। শুধু ফেসবুক নয়, এই একই পথে হেঁটে ইনস্টাগ্রামও রাহুল গান্ধীর বিতর্কিত পোস্ট সরিয়ে দিয়েছে।


প্রসঙ্গত, এরআগে এই একই বিতর্কিত পোস্ট সরিয়ে দিয়েছিল টুইটার । টুইটার থেকে পোস্টটি সরিয়ে ফেলার পর রাহুল গান্ধীর অ্যাকাউন্টও ব্লক করে দেওয়া হয়। পরে অবশ্য তা ফিরিয়েও দেওয়া হয়। সেই ঘটনার রেশ ধরেই এবার একই পথে হাঁটল ফেসবুক ও ইনস্টাগ্রামও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *