BRAKING NEWS

১৪৭-দিন পর সংক্ৰমণ কমে ২৮,২০৪, ভারতে সুস্থতা ৯৭.৪৫ শতাংশ

নয়াদিল্লি, ১০ আগস্ট (হি.স.): ভারতে একধাক্কায় অনেকটাই কমে গেল দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা, মৃত্যুর সংখ্যা ৪০০-র নীচে নেমে গিয়েছে। বিগত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ২০৪ জন, ১৪৭-দিন পর ভারতে এতটা কমল দৈনিক করোনা-আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে ৩৭৩ জনের। সোমবার সারাদিনে ভারতে সুস্থ হয়েছেন ৪১,৫১১ জন, ফলে ভারতে এই মুহূর্তে সুস্থতার হার ৯৭.৪৫ শতাংশ। ভারতে এই মুহূর্তে মোট চিকিৎসাধীন করোনা-রোগীর সংখ্যা ৩,৮৮,৫০৮ জন, বিগত ২৪ ঘন্টায় রোগীর সংখ্যা কমেছে ১৩,৬৮০ জন। বিগত ২৪ ঘন্টায় দেশে কোভিড টেস্টের সংখ্যা ১৫,১১,৩১৩।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে ২৮,২০৪ জন সংক্রমিত হওয়ার পর দেশে মোট করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১৯ লক্ষ ৯৮ হাজার ১৫৮ জন। বিগত ২৪ ঘন্টায় সক্রিয় করোনা-রোগীর সংখ্যা কমেছে ১৩,৬৮০ জন, ফলে এই মুহূর্তে শতাংশের নিরিখে ১.২১ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। ভারতে ৫১.৪৫-কোটির গণ্ডি ছাড়িয়ে গেল কোভিড-টিকাকরণ, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত মোট ৫১,৪৫,০০,২৬৮ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে। বিগত ২৪ ঘন্টায় (সোমবার সারাদিনে) টিকা দেওয়া হয়েছে ৫৪,৯১,৬৪৭ জনকে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, বিগত ২৪ ঘন্টায় ৩৭৩ জনের মৃত্যুর পর ভারতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হল ৪,২৮,৬৮২ জন (১.৩৪ শতাংশ)।

ভারতে সুস্থতার সংখ্যা ক্রমেই বাড়ছে, সোমবার সারা দিনে ভারতে করোনা-মুক্ত হয়েছেন ৪১,৫১১ জন। ফলে মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট সুস্থ হয়েছেন ৩,১১,৮০,৯৬৮ জন করোনা-রোগী, শতাংশের নিরিখে ৯৭.৪৫ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত ভারতে মোট ৫১ কোটি ৪৫ লক্ষ ০০ হাজার ২৬৮ জনকে করোনা-টিকা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *