BRAKING NEWS

পুরুষদের হকিতে গ্রুপের শেষ ম্যাচে জাপানকে ৫-৩ গোলে হারাল ভারত

টোকিও, ৩০ জুলাই (হি.স.) : কোয়ার্টার ফাইনালের টিকিট আগেই নিশ্চিত করেছিল ভারত। টোকিও অলিম্পিকে এবার ছেলেদের হকির শেষ গ্রুপ ম্যাচে জাপানকে পরাজিত করেন মনপ্রীতরা। ভারত ম্যাচের প্রথম তিনটি কোয়ার্টারে ১টি করে গোল করে। শেষ কোয়ার্টারে দু’বার জাপানের জালে বল জড়ায় তারা। জাপান প্রথম কোয়ার্টারে গোল করতে না পারলেও শেষ ৩টি কোয়ার্টারে একটি করে গোলের ব্যবধান কমায়। শেষ পর্যন্ত ৫-৩ গোলে আয়োজক দেশ জাপানকে হারিয়ে নিজেদের আত্মবিশ্বাস বাড়িয়ে নিল ভারত।

এদিন ম্যাচের ১২ মিনিটেই পেনাল্টি কর্নার থেকে প্রথম গোল করেন রমনপ্রীত সিং। ১৭ মিনিটে ফের ভারতকে এগিয়ে দেন সিমরনজিৎ সিংহ। জাপানের ডিফেন্ডারদের ভুলের সুযোগ নিয়ে গোল করেন সিমরনজিৎ। তাঁর প্রথম শট জাপানের গোলরক্ষক বাঁচিয়ে দিলেও ফিরতি বলে গোল করেন তিনি। জাপানের হয়ে ব্যবধান কমান কেনতা তনকা। ভারতের ডিফেন্সের দুর্বলতার সুযোগ নিয়ে ম্যাচের গতির উল্টোদিকে গোল করে যান তিনি। দ্বিতীয় কোয়ার্টারের শেষদিকে সমতা ফেরানোর মত অবস্থায় চলে এসেছিল জাপান। তবে ভারতের গোলরক্ষক শ্রীজেশ গোল বাঁচান। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে খেলা শেষ করে দুই দল।


দ্বিতীয়ার্ধের ৩১ মিনিটে সমতা ফেরায় জাপান। তবে ফের ভারত এগিয়ে যায় ৩৪ মিনিটে। ৫০ মিনিটে ভারতকে আরও এগিয়ে দেন নীলকান্ত শর্মা। জাপানের বিরুদ্ধে দলের হয়ে পঞ্চম গোল করেন গুরজান্ত সিং। বরুণ কুমারের পাস থেকে গোল করেন তিনি। তবে ব্যবধান কমান মোরাতো । এদিন জাপানের বিরুদ্ধে জয় পেলেও ডিফেন্স নিয়ে চিন্তায় থাকবে ভারত। বেশ কয়েকবার ভারতের ডিফেন্সে হানা দিয়েছে জাপান। শ্রীজেশ গোলে না থাকলে গোল খেয়ে যেতে পারত ভারত।

এদিনের জয়ের ফলে ভারত পুল-এ’র পাঁচ ম্যাচের চারটিতে জয় তুলে নেয়। একটি ম্যাচ হেরেছে তারা। ৫ ম্যাচে ভারতের সংগ্রহ ১২ পয়েন্ট। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া পুল-এ’র শীর্ষে থেকে যায়। গ্রুপ লিগের খেলা শেষ না হওয়া পর্যন্ত কোয়ার্টার ফাইনালে ভারতের প্রতিপক্ষ নির্ধারণ করা সম্ভব নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *