BRAKING NEWS

Villagers blocked the road : পানীয় জলের দাবিতে পথ অবরোধ করলেন গ্রামবাসীরা

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ৯ জুন।। পানীয় জলের দাবিতে রাজ্যের বনমন্ত্রী মেবার কুমার জমাতিয়া নিজ বাড়ি এলাকায় পানীয় জলের দাবিতে পথ অবরোধ করলেন গ্রামবাসীরা। অবরোধের ফলে দীর্ঘক্ষণ মন্ত্রী মেবার কুমার জমাতিয়া অবরোধ ফলে আটকে পড়েন। অবরোধকারীরা অভিযোগ করেন মন্ত্রী নিজেও পানীয় জলের সমস্যা সমাধানের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ করছেন না। অবশেষে প্রশাসনের কর্মকর্তারা এসে অবরোধকারীদের বুঝিয়ে-সুজিয়ে বনমন্ত্রীকে অবরোধ মুক্ত করেন।

দীর্ঘ বছরের পর বছর ধরে পানীয় জলের তীব্র সংকটের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন তুইথাম্পুই এলাকার গিরিবাসীরা। এলাকায় ৩০০ পরিবার জনজাতি মানুষজনদের বসবাস। তাঁদের পানীয় জলের একমাত্র উৎস হল ছড়া কিংবা নালার জল। দীর্ঘ বঞ্চনার অবসান ঘটাতে তেলিয়ামুড়া মহকুমার মুঙ্গিয়াকামী আর ডি ব্লকের অধীন তুইথাম্পুই এলাকায় একটি জলের উৎস তৈরি হচ্ছিল। স্থানীয় এক নেতার বদান্যতায় হঠাৎ থমকে যায় এই পানীয় জলের উৎসের কাজ। ফলে রেগে বুধবার রাজ্যের বনমন্ত্রীর সফরকালে রাস্তা অবরোধ করে স্থানীয় তুইথাম্পুই এলাকার উপজাতি জনগণ। ফলে মন্ত্রী মেবার কুমার জমাতিয়া দীর্ঘ সময় অবরোধ স্থলে আটকে পড়েন।

সেই ঘটনার খবর পেয়ে তেলিয়ামুড়া মহকুমা শাসকের এক প্রতিনিধি দল এলাকায় ছুটে যায়। মন্ত্রী মেবার কুমার জমাতিয়া এলাকার উপজাতি জনগণকে অনেক বুঝানোর চেষ্টা করলেও ক্ষিপ্ত জনগণ আরও বেশি উত্তেজিত হয়ে ওঠে। পরবর্তী সময়ে জলের উৎসটি সঠিক সময়ে তৈরি হবে বলে আশ্বাস দিলে এলাকাবাসীরা অবরোধ মুক্ত করে।এলাকাটি মন্ত্রী মেবার কুমার জমাতিয়া জন্মস্থান। সেই জায়গায় যদি এই দুরবস্থা হয় তাহলে সারা রাজ্যের উপজাতি জনগণের অবস্থা কি হতে পারে সেটা ভাবাই মুশকিল। এলাকাবাসীর অভিযোগ মন্ত্রী ব্যাপার কুমার জমাতিয়া এখানেই ছোট থেকে বড় হয়েছেন। অথচ এখনকার মানুষের দুঃখ-দুর্দশা দূর করতে তিনি সঠিক পদক্ষেপ গ্রহণ করছেন না বলে অভিযোগ। এখন দেখার বিষয় প্রশাসন এ ব্যাপারে কি পদক্ষেপ গ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *