BRAKING NEWS

Infection is fluctuating in Tripura : ত্রিপুরায় উঠা-নামা করছে করোনার দৈনিক সংক্রমণ

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ জুলাই ।। ত্রিপুরায় করোনার দৈনিক সংক্রমণ প্রতিদিন উঠা-নামা করছে। কিন্ত, পুরোপুরি নিয়ন্ত্রণে আসছে না। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১৫ জন করোনায় আক্রান্ত হওয়ার পাশাপাশি, দুই জনের মৃত্যু এবং ২৬৭ জন সুস্থ হয়েছেন। সংক্রমণের হার ৪.২৬ শতাংশ।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় আরটি-পিসিআরে ৭৮০ এবং রেপিড অ্যান্টিজেনের মাধ্যমে ৮৯৬৪ জনকে নিয়ে মোট ৯৭৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, আরটি-পিসিআরে ৭৫ জন এবং রেপিড অ্যান্টিজেনে ৩৪০ জনের দেহে করোনার সংক্রমণ মিলেছে। সব মিলে গত ২৪ ঘণ্টায় মোট ৪১৫ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণের খোঁজ পাওয়া গেছে। সংক্রমণের হার হয়েছে ৪.২৬ শতাংশ।


এদিকে, সুস্থতা স্বস্তি দিলেও কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ২৬৭ জন করোনা সংক্রমণ থেকে মুক্তি পেয়েছেন। তাতে বর্তমানে করোনায় আক্রান্ত সক্রিয় রোগী রয়েছেন ৩৪৮৫ জন। প্রসঙ্গত, ত্রিপুরায় এখন পর্যন্ত ৭৭৪১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ৭৩১১৪ জন সংক্রমণ থেকে মুক্তি পেয়ে সুস্থ হয়েছেন। রাজ্যে বর্তমানে করোনা-আক্রান্তের হার হয়েছে ৫.০৭ শতাংশ। তেমনি, সুস্থতার হার হয়েছে ৯৪.৫২ শতাংশ। এদিকে ০.৯৬ শতাংশ হয়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় দুই জনের মৃত্যু হওয়ায় এখন পর্যন্ত ত্রিপুরায় ৭৪৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


স্বাস্থ্য দফতরের মিডিয়া বুলেটিনে আরও জানা গিয়েছে, আবারও পশ্চিম জেলা করোনা সংক্রমণে শীর্ষস্থান দখল করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে পশ্চিম জেলায় ১৫৩ জন, দক্ষিণ জেলায় ৫৮ জন, গোমতি জেলায় ৪৭ জন, ধলাই জেলায় ৩০ জন, সিপাহিজলা জেলায় ১৬ জন, উত্তর ত্রিপুরা জেলায় ৫৮ জন, উনকোটি জেলায় ৬৯ জন এবং খোয়াই জেলায় ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *