BRAKING NEWS

পুর নিগম এলাকায় মাস্ক বিহীন ব্যক্তিদের এন্টিজেন টেস্ট, ব্যায়ামাগারে প্রশাসনের হানা, জরিমানা

আগরতলা, ১৬ জুলাই (হি. স.) : পশ্চিম জেলায় বিশেষ করে পুর নিগম এলাকায় করোনার প্রকোপ সবচেয়ে বেশি। তবে, এক্ষেত্রে জনগণের অসচেতনতা অনেকাংশে দায়ী, তার হাজারো প্রমাণ মিলেছে। জনগণের সুরক্ষায় এবং সচেতনতায় আগরতলা শহরে এক অভিনব পন্থা অবলম্বন করছে প্রশাসন। মুখে মাস্কবিহীন পুরুষ কিংবা মহিলাকে জরিমানার সাথে এন্টিজেন টেস্টের ব্যবস্থা করা হয়েছে। তাতে, অনেকটাই সাড়া মিলেছে বলে দাবি প্রশাসনের। এদিকে, ব্যায়ামাগার কোভিড নির্দেশিকায় না মেনে খোলা রাখায় বিবেকানন্দ ব্যায়ামাগার কর্তৃপক্ষকে জরিমানা করা হয়েছে। সাথে ব্যায়াম করতে আসা ৫ যুবকের মাস্ক ছিল না। তাই, তাদের ২০০ টাকা করে জরিমানা করেছে মহকুমা প্রশাসন।


আজ আগরতলা পুর নিগমের সহকারী পুর কমিশনার রূপম চক্রবর্তী বলেন, মাস্ক ছাড়া সকলকেই জরিমানা করা হচ্ছে। এখন নতুনত্ব হিসেবে মাস্ক ছাড়া পাওয়া গেলেই সঙ্গে সঙ্গে এন্টিজেন টেস্ট করা হচ্ছে। তাতে, ওই ব্যক্তির দেহে করোনার সংক্রমণের প্রমান পাওয়া যাচ্ছে। তিনি জানান, এখনো পর্যন্ত করোনা সংক্রামিত কাউকেই পাওয়া যায়নি। সকলের নমুনা পরীক্ষা রিপোর্ট নেগেটিভ এসেছে।


সেখানে উপস্থিত জনৈক মহিলা বলেন, বাড়ি থেকে বের হওয়ার সময় ভুলে মাস্ক আনেনি। তাই, প্রশাসনের তরফে এন্টিজেন নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে, রিপোর্ট নেগেটিভ এসেছে। তাঁর কথায়, মাস্ক না এনে ভালই হয়েছে। আমি এখনো করোনা আক্রান্ত হয়নি জানতে পেরেছি। তবে রূপম বাবুর বক্তব্য, মাস্ক ছাড়া করোনাকে আটকানো অসম্ভব। কারণ, তৃতীয় ঢেউ দেশে আছড়ে পড়বে টা অনেকটাই আমরা নিশ্চিত। তাই, সঠিক ভাবে মাস্ক পরিধান আমাদের সুরক্ষিত থাকতে সহায়তা করবে।


এদিকে, আজ অভিযোগের ভিত্তিতে বিবেকানন্দ ব্যায়ামাগারে অভিযান চালিয়েছে সদর মহকুমা প্রশাসন। কোভিড নির্দেশিকা অমান্য করে ব্যায়ামাগার খোলা রাখায় কর্তৃপক্ষকে ১০০০ টাকা জরিমানা করা হয়েছে। সাথে তাকে সদর মহকুমার শাসকের সাথে দেখা করে ব্যায়ামাগার খোলা রাখার কারণ জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া, ব্যায়ামাগারে উপস্থিত ৫ জন যুবকের মাস্ক ছিল না বলে তাদের ২০০ তাকে করে জরিমানা করেছে মহকুমা প্রশাসন। মহকুমা প্রশাসনের আধিকারিকের কথায়, আজ আগরতলায় আরো কয়েকটি ব্যায়ামাগারে অভিযান চালানো হবে। ব্যায়ামাগার খোলা পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। সূত্রের খবর, বিবেকানন্দ ব্যায়ামাগারে অভিযানের খবর ছড়িয়ে পড়তেই অন্য ব্যায়ামাগারগুলিও ঝাপ ফেলে দিয়েছে। ফলে, প্রশাসনের আধিকারিকরা অভিযানে গিয়ে কোন ব্যায়ামাগার খোলা পাননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *