BRAKING NEWS

পলাতক এটিএম হ্যাকারের দুই সহযোগী পুলিশ হেফাজতে

আগরতলা, ১৬ জুলাই (হি. স.) : এটিএম জালিয়াতি মামলার মাস্টারমাইন্ড হাকান জানবুরকানকে পুলিশী ঘেরাটোপ থেকে পালিয়ে যেতে সহায়তার সন্দেহে পুলিশ দুইজনকে গ্রেফতার করেছে। তাদের আজ চিফ জুডিশিয়াল মেজিস্ট্রেটের আদালতে সোপর্দ করেছে পুলিশ। আদালত তাদের ৭ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে।


প্রসঙ্গত, এটিএম জালিয়াতি মামলার মাস্টারমাইন্ড হাকান জানবুরকান গত ৯ জুলাই শুক্রবার সকালে জিবি হাসপাতাল থেকে পালিয়ে গেছে। তাকে চিকিৎসার জন্য কেন্দ্রীয় সংশোধনাগার থেকে জিবি হাসপাতালে আনা হয়েছিল। শৌচালয়ের জানলা ভেঙ্গে ওই অপরাধী পালিয়েছিল। তাঁকে পাহাড়া দেওয়ার জন্য সেন্ট্রি ছিল। কিন্ত, পুলিশের অভিযোগ, জি বি হাসপাতালে শৌচালয়ে জানলা ভাঙ্গা ছিল। তাই ওই অপরাধী পালাতে সক্ষম হয়েছে।


ওই ঘটনায় গাড়ি চালক সাকিব ত্রিপুরাকে দক্ষিণ জেলায় মনুবাজার থানার পুলিশ গ্রেফতার করেছে। তাকে জিজ্ঞাসাবাদ করে আগরতলায় পেশায় নির্মান শ্রমিক সুখেন ভৌমিককে পুলিশ গ্রেফতার করেছে। এ-বিষয়ে এনসিসি এসডিপিও প্রিয়া মাধুরী মজুমদার বলেন, সাকিব ত্রিপুরাকে ওই এটিএম হ্যাকারকে গাড়ি করে পালিয়ে যেতে সাহায্য করেছে। কিন্ত, জিজ্ঞাসাবাদে তার কথাবার্তায় অসংলগ্নতা ধরা পড়েছে। তিনি বলেন, সাকিবকে জেরা করেই ওই নির্মান শ্রমিকের হদিস মিলেছে। শৌচালয়ের জানালা ভাঙ্গতে সুখেন ভৌমিক সহায়তা করেছিল। তাকেও গ্রেফতার করা হয়েছে। সাথে তিনি যোগ করেন, ওই নির্মান শ্রমিক ইতিপূর্বে হাজতবাস কাটিয়েছেন। সংশোধনাগারে থাকার সময় ওই এটিএম হ্যাকারের সাথে তার পরিচয় হয়েছিল। সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়ে ওই হ্যাকারকে পালানোর ছক তৈরী করেছে সুখেন। সেই কাজে সাকিবকেও ব্যবহার করেছে। তিনি বলেন, সাকিবের ভগ্নিপতি সাজাপ্রাপ্ত আসামী। তাদের মধ্যে এভাবেই যোগসুত্র হয়েছে।


তিনি জানান, আজ দুইজনকেই আদালতে সোপর্দ করা হয়েছিল। আদালত তাদের ৭ দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে। এদিকে, ওই এটিএম হ্যাকার বাংলাদেশ পালিয়ে গেছে বলে অনেকটাই নিশ্চিত পুলিশ। তবে, তার সাথে এখনো সহযোগীদের যোগাযোগ রয়েছে কিনা সেই রহস্য খুঁজে বের চেষ্টায় রয়েছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *