BRAKING NEWS

Tripura Governor : ত্রিপুরার ১৯তম রাজ্যপাল হিসেবে শপথ নিলেন সত্যদেব নারায়ন আর্য্য

আগরতলা, ১৪ জুলাই (হি.স.) : ত্রিপুরায় নয়া রাজ্যপাল আজ শপথ নিলেন সত্যদেব নারায়ণ আর্য্য। ত্রিপুরা হাইকোর্টের প্রধান বিচারপতি এ এ কুরেশী তাঁকে শপথ বাক্য পাঠ করিয়েছেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে ত্রিপুরা হাইকোর্টের বিচারপতিগণ, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব সহ মন্ত্রিসভার সদস্যগণ এবং প্রশাসনের পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, ত্রিপুরার ১৯তম রাজ্যপাল হিসেবে দায়িত্ব সত্যদেব নারায়ন আর্য্য। তিনি রাজ্যপাল রমেশ বৈস-র স্থলাভিষিক্ত হয়েছেন। রমেশ বৈস ২০১৯ সালের ২৯ জুলাই থেকে ত্রিপুরার রাজ্যপালের দায়িত্ব সামলেছেন।

ইতিপূর্বে হরিয়ানার ১৬তম রাজ্যপাল হিসেবে দায়িত্ব সামলেছেন সত্যদেব নারায়ন আর্য্য। ১৯৩৭ সালের ১ জুলাই বিহারের নালন্দা জেলায় রাজগির গান্ধী তুলা এলাকায় তিনি জন্মগ্রহণ করেন। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের কর্মকর্তা থেকে বিজেপি কর্মী হিসেবে তাঁর রাজনৈতিক জীবন শুরু হয়েছিল। ১৯৭৭ সাল থেকে ২০১৫ পর্যন্ত মাঝে ৫ বছর বাদ দিলে তিনি টানা বিহার বিধানসভায় সদস্য ছিলেন। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত তিনি বিহার মন্ত্রিসভার সদস্য ছিলেন। রাজ্যের খনি ও ভূতত্ত্ব মন্ত্রী হিসেবে দায়িত্ব সামলেছেন।

তাঁর নাম ত্রিপুরার রাজ্যপাল হিসেবে ঘোষণার পর মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এক টুইট বার্তায় বলেছিলেন, সত্যদেব নারায়ণ আর্য-কে ত্রিপুরার রাজ্যপাল হিসাবে নিযুক্ত করার জন্য আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। তাঁর জ্ঞানসম্পন্ন ও যোগ্য দিকনির্দেশনায় ত্রিপুরা সরকার রাজ্যের ৩৭ লক্ষ মানুষের উন্নয়ন ও সমৃদ্ধি নিশ্চিত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাবে।

আজ শপথ গ্রহণ শেষে নয়া রাজ্যপাল সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। ত্রিপুরা মন্ত্রিসভার সদস্যদের সাথে পরিচিত হন। মুখ্য সচিব কুমার অলক তাঁকে সকলের সাথে পরিচয় করিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *