BRAKING NEWS

জ্বালানি তেল চুরি, আটক এক

ধর্মনগর, ১৪ জুলাই : উত্তর ত্রিপুরা জেলার ধর্মনগরে ইন্ডিয়ান অয়েলের পাইপ লাইন লিকেজ করে জ্বালানি তেল চুরির সাথে জড়িত একজনকে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ। এছাড়া গত দুদনে দুটি বাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণ জ্বালানি তেল উদ্ধার করা সম্ভব হয়েছে। জেলা পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তীর নেতৃত্বে ধর্মনগরে একের পর এক অবৈধ জ্বালানী তেলের বিরুদ্ধে অভিযানে সাফল্য পুলিশের । ধর্মনগর দূর্গাপুরের অবৈধ জ্বালানী তেলের ঠেকে অভিযানে চালিয়ে পুলিশ প্রচুর পরিমাণ অবৈধ কেরোসিন, ডিজেল এবং পেট্রোল উদ্ধার করছে। পুলিশ ১ অভিযুক্তকেও গ্রেফতার করতে সক্ষম হয়েছে।জ্বালানী তেল পাচারে ব্যবহৃত একটি গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

উল্লেখ্য,ধর্মনগর দূর্গাপুরে বিগত বাম আমল থেকে চলে আসা ধর্মনগর তেল মাফিয়াদের তেল চুরি রাম আমলেও যে অব্যাহত রয়েছে। পুলিশি অভিযানের পর আবরও তা জনসম্মুখে উঠে এল। তবে এবার পুলিশি তৎপরতার কারনে তেল মাফিয়ারা আর মাথা চারা দিয়ে উঠতে পারবে না বলে আশা প্রকাশ করেছেন জেলা পুলিশ সুপার। রাজ্যে নতুন সরকার প্রতিষ্ঠার পর রেল ট্যাংকারে আসা জ্বালানী ইন্ডিয়ান ওয়েলের ঢিপুতে পাইপলাইনের মাধ্যমে যাওয়ার ব্যবস্থা করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে এসে তেল চুরি রুখতে তেল মাফিয়াদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহনের হুশিয়ারি দেন রাজ্যের মাননীয় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তাপরই ধর্মনগর থানার পুলিশ এক প্রকার যুদ্ধ ঘোষণা করে এই তেল মাফিয়াদের বিরুদ্ধে। তাতে একের পর এক সাফল্য আসতে শুরু করেছে। গত কিছুদিন ধরে আবারও ধর্মনগর দূর্গাপুর এলাকায় অবৈধ তেলের কারবার ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠতে শুরু করেছে।

সোমবার এবং মঙ্গলবার রাতে পুলিশের পৃথক পৃথক ২টি অভিযানে প্রচুর জ্বালানী উদ্ধার হয়েছে। সোমবার গভীর রাতে ঝড় বৃষ্টিকে উপেক্ষা করে পুলিশ ধর্মনগর দূর্গাপুর এলাকার মাজিবুর রহমান ওরফে বাদলের বাড়িতে অভিযান চালায়।পুলিশের কাছে গোপন সূত্রে খবর ছিল এই বাড়িতে একটি গোদাম তৈরি করে প্রচুর অবৈধ জ্বালানী মজুত রাখা হয়েছে। ধর্মনগর থানার পুলিশ গভীর রাতে অভীযান চালিয়ে গোদাম ঘর গুলোর তালা ভেঙ্গে প্রচুর জ্বালানী উদ্ধার করে।কিন্তু এদিন কাউকে আটক করতে পারে নি পুলিশ । মঙ্গলবার রাত আনুমানিক ১০ টা নাগাদ একই ভাবে পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে দূর্গাপুর ইন্ডিয়ান ওয়েল ডিপু সংলগ্ন ২- ১টি বাড়িতে প্রচুর অবৈধ জ্বালানী মজুত রয়েছে।সাথে সাথে পুলিশ সংশ্লিষ্ট স্থানে অভিযান চালায়। পুলিশের অভিযানের আচ করতে পেরে চোরাকারবারিরা পালিয়ে গেলেও দুলু মিয়া নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয় । এদিন পুলিশ প্রচুর জ্বালানী উদ্ধার করে। সাথে তেল পাচারে ব্যবহৃত একটি ভ্যান গাড়ি আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।


এই অভিযানের নেতৃত্ব দেন উত্তর জেলার পুলিশ সুপার ভানুপদ চক্রবর্তী। এছাড়াও অভিযানে ছিলেন মহকুমা পুলিশ আধিকারিক কান্তা জাহংগির,ধর্মনগর থানার ওসি মিলন দত্ত ,এস আই রতন রবি দাস ,এস আই সপন সিনহা, এস আই দয়াল চাকমা, সহ বিশাল পুলিশ এবং টি এস আর বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *