BRAKING NEWS

ত্রিপুরা : সক্ষম নেতৃত্ব এবং সন্তোষজনক সমন্বয়, করোনা মোকাবিলায় এভাবেই কেন্দ্রীয় টিমের বাহবা কুড়াল বিপ্লব দেব সরকার

আগরতলা, ১৩ জুলাই (হি. স.) : সক্ষম নেতৃত্ব এবং সন্তোষজনক সমন্বয়, করোনা মোকাবিলায় এভাবেই কেন্দ্রীয় টিমের বাহবা কুড়াল বিপ্লব দেব সরকার। ৬ দিনের ত্রিপুরা সফরে এসে করোনার সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখে কেন্দ্রীয় টিম সন্তোষ ব্যক্ত করেছেন বলে দাবি করেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।


আজ সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিক সম্মেলনে রতন নাথ বলেন, ডা: আর এন সিং এবং ডা: রঘুনাথ টি জে ত্রিপুরায় ৫ জুলাই থেকে ১০ জুলাই পর্যন্ত করোনার সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখেছেন। তাঁরা হোম আইসোলেসনে থাকা করোনা আক্রান্তদের সাথে দেখা করেছেন। স্বাস্থ্য দফতরের আধিকারিক, জেলা শাসকদের সাথে বৈঠক করেছেন। বিভিন্ন স্থান ঘুরে দেখেছেন। শিক্ষামন্ত্রী জানান, খোয়াই, ঊনকোটি এবং পশ্চিম ত্রিপুরা জেলা ওই টিম পরিদর্শন করেছেন। সমস্ত কিছু পর্যালোচনা করে তাঁরা রিপোর্ট দিয়েছেন।


শিক্ষামন্ত্রীর দাবি, কেন্দ্রীয় টিমের রিপোর্ট মোতাবেক ত্রিপুরায় করোনা মোকাবিলায় প্রসংশনীয় কাজ হয়েছে। পর্যাপ্ত নমুনা পরীক্ষা, এমনকি গ্রামীণ এলাকাতেও সন্তোষজনক নমুনা পরীক্ষা হয়েছে। রিপোর্টে আরও বলা হয়েছে, বিমান বন্দর, হাসপাতাল, রেলওয়ে স্টেশন সহ বিভিন্ন স্থানে নমুনা পরীক্ষার ব্যবস্থা রাখা হয়েছে। শুধু তাই নয়, কোভিড ওয়ার রুম সুচারুভাবে পরিচালিত হচ্ছে। পর্যাপ্ত অ্যাম্বুলেন্স-র ব্যবস্থাও রয়েছে। তাঁর দাবি, মাস্ক পরিধানে পুলিশের কঠোর নজরদারি রিপোর্টে উল্লেখ রয়েছে। শুধু তাই নয়, করোনা আক্রান্তদের চিকিত্সায় বরাদ্দ মোট শয্যার মাত্র ৪০ শতাংশ ব্যবহৃত হয়েছে, সে বিষয়টিও কেন্দ্রীয় রিপোর্টে গুরুত্ব পেয়েছে।


তিনি জোর গলায় বলেন, সক্ষম নেতৃত্ব এবং সন্তোষজনক সমন্বয় করোনা মোকাবিলায় ত্রিপুরা সরকার কেন্দ্রীয় টিমের প্রশংসা কুড়িয়েছে। এমনকি আজ, প্রধানমন্ত্রীও টিকাকরণে দেশে শীর্ষস্থানে থাকার জন্য প্রশংসা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *