BRAKING NEWS

Corona Delta Plus Variant : ডেল্টা প্লাস ভেরিয়েন্টের তান্ডবে কাপছে ত্রিপুরা, সপ্তাহান্তে সারা রাজ্যে কারফিউ ঘোষণা

আগরতলা, ৯ জুলাই : ত্রিপুরায় করোনা প্রতিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। কারণ, করোনার ১৫১টি নমুনায় ডেল্টা প্লাস ভেরিয়েন্ট পাওয়া গিয়েছে ১৩৮টি। সবচেয়ে উদ্বেগের বিষয় হল, সারা ত্রিপুরায় সমস্ত জেলায় ডেল্টা প্লাস ভেরিয়েন্ট পাওয়া গিয়েছে। তার মধ্যে পশ্চিম জেলায় সবচেয়ে বেশি ১১৫টি নমুনা ডেল্টা প্লাস ভেরিয়েন্টের বলে আজ জি বি হাসপাতালের প্রধান মাইক্রো বায়োলজিস্ট ডা: তপন মজুমদার জানিয়েছেন। তাই, ত্রিপুরা সরকার সপ্তাহান্তে সম্পুর্ন কারফিউর সিদ্ধান্ত নিয়েছে বলে ঘোষণা দেন রাজস্ব দফতরের সচিব তনুশ্রী দেববর্মা। তিনি বলেন, আগামীকাল শনিবার দুপুর ১২টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সারা রাজ্যে সম্পুর্ন কারফিউ বলবৎ থাকবে। এরপর যথারীতি দিবা-রাত্রি করোনা কারফিউ বলবৎ হবে। সাথে তিনি যোগ, আগামী সপ্তাহে পুণরায় পরিস্থিতি পর্যালোচনা করে এ-বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।


এদিন ডা: তপন মজুমদার বলেন, কেন্দ্রীয় নির্দেশিকা মেনে পশ্চিমবঙ্গের কল্যানী ল্যাবে করোনার ১৫১টি নমুনা পাঠানো হয়েছিল। আজ তার রিপোর্ট এসেছে। তাতে দেখা যাচ্ছে, ডেল্টা প্লাস ভেরিয়েন্ট ১৩৮টি, ডেল্টা ভেরিয়েন্ট ১০টি এবং আলফা ভেরিয়েন্ট রয়েছে ৩টি। উদ্বেগ প্রকাশ করে তিনি জানান, ডেল্টা প্লাস ভেরিয়েন্ট পশ্চিম জেলায় ১১৫টি, সিপাহীজলা জেলায় ৮টি, দক্ষিণ জেলায় ২টি, খোয়াই জেলায়১টি, ধলাই জেলায় ১টি, ঊনকোটি জেলায় ৪টি, উত্তর ত্রিপুরা জেলায় ২টি এবং গোমতি জেলায় ৫টি পাওয়া গিয়েছে। তাঁর কথায়, আজকের পরিপ্রেক্ষিতে পুণরায় পরিস্থিতি পর্যালোচনা প্রয়োজন রয়েছে। সে মোতাবেক স্বাস্থ্য দফতর ত্রিপুরা সরকারকে প্রস্তাব দিয়েছে।


আজ রাজস্ব দফতরের সচিব তনুশ্রী দেববর্মা বলেন, গত ১ মাস ধরে কারফিউ বাড়ানো হচ্ছিল। এখন নতুন করে পরিস্থিতি পর্যালোচনা করা হয়েছে। তাতে সিদ্ধান্ত হয়েছে, ১০ জুলাই দুপুর ১২টা থেকে ১২ জুলাই সকাল ৬টা পর্যন্ত সারা ত্রিপুরায় সম্পুর্ন কারফিউ বলবৎ হবে। ওই সময় জরুরি পরিসেবা ব্যতীত সমস্ত কিছু বন্ধ থাকবে। যাতায়াতের ক্ষেত্রেও কেবলমাত্র জরুরি পরিসেবার সাথে যুক্তদের অনুমতি দেওয়া হবে। এছাড়া, ১২ জুলাই সকাল ৬টা থেকে আগরতলা পুর নিগম এলাকা, রানিরবাজার পুর পরিষদ, জিরানিয়া পুর পরিষদ, উদয়পুর পুর পরিষদ, কৈলাসহর পুর পরিষদ, ধর্মনগর পুর পরিষদ, খোয়াই পুর পরিষদ, বিলোনিয়া পুর পরিষদ, কুমারঘাট পুর পরিষদ, তেলিয়ামুড়া পুর পরিষদ, সোনামুড়া পুর পুরাশিদ, অমরপুর পুর পরিষদ এবং সাব্রুম পুর পরিষদ এলাকায় ১৭ জুলাই ভোর ৫টা পর্যন্ত দিবা-রাত্রি কারফিউ বলবৎ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *