BRAKING NEWS

চাকরিচ্যুত শিক্ষকদের আন্দোলনের দ্বিতীয় দিনেও পুলিশ বাধা

আগরতলা, ৭ জুলাই : চাকরিচ্যুত শিক্ষকদের আন্দোলনের দ্বিতীয় দিনেও পুলিশ বাধা দিয়েছে। আন্দোলন কর্মসূচি বানচাল করে পুলিশ আন্দোলনকারীদের গ্রেপ্তার করেছে। তাতে চাকুরিচ্যুত শিক্ষকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। চাকরিচ্যুত ১০৩২৩ শিক্ষকরা আন্দোলনের দ্বিতীয় দিনে খয়েরপুরে পল্লীমঙ্গল স্কুল সংলগ্ন এলাকায় শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান করতে গিয়ে পুলিশের বাধার সম্মুখীন হয়। তাদেরকে শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠান করতে দেওয়া হয়নি। সেখান থেকে তাদেরকে গ্রেপ্তার করে এডি নগর পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়।

আন্দোলনকারী শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ পুলিশের এ ধরনের কার্যকলাপ এর তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেছেন বিভিন্ন রাজনৈতিক দল জাপান বিভিন্ন এলাকায় সভা-সমাবেশ মিছিল-মিটিং করছে তখন তাদেরকে পুলিশ বাধা দিচ্ছে না। অথচ ১০৩২৩ শিক্ষকরা চাকরির দাবিতে যখন গণতান্ত্রিক উপায়ে শান্তিপূর্ণ আন্দোলন করতে চাইছে এবং সহকর্মীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে চাইছে তখনই পুলিশ তাদের বাধা দিচ্ছে। এ ধরনের কার্যকলাপ এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন চাকরিচ্যুত শিক্ষক-শিক্ষিকারা।


তিন দফা দাবিতে তারা আন্দোলনে সামিল হয়েছেন। দাবিগুলো হলো চাকুরিচ্যুত শিক্ষকদের পুনরায় চাকুরীতে নিযুক্ত করতে হবে, যেসব চাকুরীরত শিক্ষক শিক্ষিকার মৃত্যু হয়েছে তাদের পরিবারে ডাই ইন হার্নেস প্রকল্পে চাকরি প্রদান করতে হবে এবং যাদের ব্যাংকের ঋণ রয়েছে তাদের কিস্তির টাকা মিটিয়ে দেওয়ার জন্য চাপ সৃষ্টি করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *